২০২৪ সালের মধ্যে লামায় মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হবে : পার্বত্যমন্ত্রী

প্রকাশঃ ১১ নভেম্বর, ২০২৩ ০৪:৫৪:০২ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৪৬:২২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। দেশ ও নিজেকে উন্নতির জন্য শিক্ষা ছাড়া কোন বিকল্প নেই। আমাদের প্রতিটি সন্তান শিক্ষিত ও দক্ষ জনশক্তিতে পরিণত হলে দেশ এগিয়ে যাবে। শিক্ষায় অনগ্রসর বান্দরবান জেলায় এখন ১টি বিশ্ববিদ্যালয় ও ১৪টি কলেজ প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ সরকার। আমাদের কোন ছেলেমেয়ে শিক্ষা থেকে বঞ্চিত হবেনা। শিক্ষার বিস্তার ও প্রসারে প্রয়োজনে ভিক্ষা করবে, তারপরেও উন্নত শিক্ষায় পার্বত্য এলাকা পিছিয়ে থাকবেনা বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) একদিনের সরকারি সফরে গিয়ে বান্দরবানের লামা উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীঠ সরকারি মাতামুহুরি কলেজের ২০২৩ বর্ষের নবাগত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় পার্বত্যমন্ত্রী আরো বলেন, আমাদের বাবা মাদের সীমাবদ্ধতা থাকতে পারে, শিক্ষিত হয়ে আমরা সেই সীমা অতিক্রম করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভূমিকা রাখবো। শিক্ষায় নারীদের আরো এগিয়ে নিতে ২০২৪ সালের মধ্যে লামা উপজেলায় একটি মহিলা কলেজ প্রতিষ্ঠা করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন মন্ত্রী। 

জমকালো অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্যমন্ত্রী। নবীন বরণ অনুষ্ঠান শেষে কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন মন্ত্রী।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় পার্বত্যমন্ত্রী মাতামুহুরি কলেজে পৌঁছালে কলেজের শিক্ষক, কয়েক হাজার শিক্ষার্থী, স্থানীয় জনপ্রতিনিধি ও সাধারণ জনগণ মন্ত্রীকে বরণ করে নেয়।
এসময় মন্ত্রীর সফরসঙ্গী হয়ে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. জুনায়েদ, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, শেখ মাহবুবুর রহমানসহ প্রমুখ।

এদিকে পার্বত্যমন্ত্রী নবীন বরণ অনুষ্ঠান শেষে লামা পৌরসভার বাস্তবায়নে সদ্য নির্মিত ও নির্মাণাধীন প্রায় ১২ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পরে তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৬ কোটি ৩৫ লক্ষ টাকা ব্যয়ে ৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

বিকেলে লামা পৌরসভার চাম্পাতলী ১২আনসার ব্যাটেলিয়ন মাঠে বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন এবং খেলা শেষে বিজয়ী ও রানার্স আপের দলের মাঝে পুরস্কার তুলে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions