হরতাল, অবরোধের প্রতিবাদে রাঙামাটি কলেজ ও রাবিপ্রবি ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশঃ ১০ নভেম্বর, ২০২৩ ০৪:২০:৩৪ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০২:২৬:১৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সারা দেশে বিএনপি-জামায়াত’র হরতাল, অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা রোধে, শিক্ষাজীবন বিঘিœত ও শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে রাঙামাটি সরকারি কলেজ ও রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৯ নভেম্বর) সকালে রাঙামাটি সরকারি কলেজ ও রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে স্ব-স্ব ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় রাঙামটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন, সহ-সভাপতি মনিরুজ্জামান (খোকা), সাংগঠনিক সম্পাদক নাজমুল হক বাবু, মুজিবুর রহমান মুজিব, প্রচার সম্পাদক মঈন উদ্দিন, গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক শাহ আলম, সহ-সম্পাদক আনোয়ার হোসেন কায়সার, পাঠাগার বিষয়ক সম্পাদক মঞ্জুরুল কবীর ইমন, সহ-সম্পাদক নেছার উদ্দিন নেছার, আইন বিষয়ক সম্পাদক ও রাবিপ্রবি ছাত্র প্রতিনিধি সাইদুজ্জামান পাপ্পু, রাবিপ্রবি ছাত্র প্রতিনিধি মো: আকিব হোসেন, সামিউল আলম রণ, জাহাঙ্গীর আলম অপু, রাঙামাটি কলেজ ছাত্রলীগের ছাত্র প্রতিনিধি মো: হাসানসহ ইউনিটের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

এসময়  ছাত্রলীগের সভাপতি বলেন, “সন্ত্রাস, সহিংসতা, অগ্নিসংযোগের মাধ্যমে যারা তারুণ্যের অগ্রযাত্রা যারা রোধ করতে চায়, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের নিরাপদ পরিবেশ যারা বিঘিœত করতে চায়; আমার আপনার স্বপ্ন নিয়ে যারা ছিনিমিনি খেলতে চায়; যারা অবৈধ অবরোধ ডাকতে চায়; তাদেরকেই অবরুদ্ধ করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা মাঠে নেমেছে।” তিনি আরো বলেন, দেশবিরোধী কিছু অপশক্তি দেশকে অস্থিতিশীল করার জন্য উঠেপড়ে লেগেছে। খেটে খাওয়া মানুষের রুটি-রুজির পথকে বন্ধ করার জন্য অবৈধ অবরোধের নামে তারা বাসে অগ্নিসংযোগ করছে। যারা আমাদের পুলিশ বাহিনী ও সাংবাদিককে হত্যা করছে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির প্রতিবাদে ছাত্রসমাজের বিক্ষোভ মিছিলে রাঙামাটি সরকারি কলেজ ও রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা-কর্মীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions