বান্দরবানে শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

প্রকাশঃ ০৮ নভেম্বর, ২০২৩ ০৪:৫০:৪২ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:৩৫:২১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ১০ বছরের শিশু ধর্ষণের মামলায় কবির হোসেন (৩৬) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক বেগম জেবুন্নাহার আয়েশা এ রায় দেন।

যাবজ্জীবন কারাদন্ড প্রাপ্ত আসামি কবির হোসেন পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার ৬ নম্বর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরহোসনাবাদ গ্রামের নুর হোসেনের ছেলে। বর্তমানে তিনি বান্দরবান সদর ইউনিয়নে ৪ নম্বর ওয়ার্ডের লেমুঝিরি আগাপাড়া এলাকায় বসবাস করেন।

মামলার এজাহারে সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর বিকেল আনুমানিক ৩টায় ভুক্তভোগী শিশুর বাড়ি থেকে ৪০০গজ উত্তর দিকে একচালা টিনের ঘরের সামনে থেকে আসামি কবির হোসেন ভুক্তভোগী শিশুকে মুখ চেপে তার থাকার ঘরে নিয়ে যায়, পরে মুখ চেপে ধরে জোর করে ধর্ষণ করেন। একই দিনে ভুক্তভোগীর বাবা বাদী হয়ে বান্দরবান সদর থানায় কবির হোসেনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার বাদী অ্যাডভোকেট বাসিং থোয়াই মারমা জানান, নারী ও শিশু নিযার্তন দমন আইনের ৯ (১) ধারা মোতাবেক আসামি কবির হোসেনকে যাবতজ্জীবন কারাদন্ড এবং ১লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিতের আদেশ দিয়েছেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions