বান্দরবান বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের উদ্বোধন

প্রকাশঃ ০৩ নভেম্বর, ২০২৩ ০৬:৪৭:৪৬ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:০৩:৫৮
কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানের সুয়ালকল ইউনিয়নে  ১শত একর জায়গার উপর নির্মিত বান্দরবান বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (০১ অক্টোবর ) বিকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ১০কোটি টাকা ব্যয়ে নির্মিত এই ক্যাম্পাসটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফলক উম্মোচন ও ফিতা কেটে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড.এম. নুরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা, ভাইস চেয়ারম্যান মো. হারুন অর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ আলম সহ সরকারী উর্ধতন কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

২০১৯ সালে ৫৬জন শিক্ষার্থী নিয়ে অস্থায়ী ক্যাম্পাসে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয় আর বর্তমানে বাংলা, ইংরেজী, হোটেল ম্যানেজমেন্টসহ ৫টি বিষয়ে ৪ শতাধিক শিক্ষার্থী এ বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা গ্রহন করছে। শুধু তাই নয় পাবলিক প্রাইভেট পার্টনারশিপ এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য থাকছে ছাত্রাবাস, শেখ কামাল ইনকিউবেশন সেন্টার, মিনি স্টেডিয়াম, বোটানিক্যাল গার্ডেন, হোস্টেল সুবিধাসহ নিরাপত্তা ব্যবস্থা।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions