বিএনপি-জামায়াতের অবরোধে বান্দরবানে চলছে না দূরপাল্লার বাস

প্রকাশঃ ০১ নভেম্বর, ২০২৩ ১২:১৩:০৭ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৩২:২০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বিএনপি জামায়াতের ডাকা ৭২ঘন্টার অবরোধে প্রথমদিনে বান্দরবানের সাথে সারাদেশের সকল ধরণের বাস সার্ভিস বন্ধ রয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) ভোর হতে বান্দরবান বাস টার্মিনাল থেকে কোন বাস ঢাকা,চট্টগ্রাম,রাঙামাটি ও কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়নি অন্যদিকে বাহির থেকে কোন বাস জেলা সদরে প্রবেশ করেনি।

অবরোধে কারণে জেলার প্রতিটি বাস কাউন্টার বন্ধ রয়েছে আর বাস বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছে সাধারণ যাত্রীরা। জেলা সদরের পাশাপাশি ৭টি উপজেলা থেকে বাস বন্ধ থাকায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে রয়েছে সড়ক পথ।
এদিকে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা,বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়ায় আতংক নিয়ে থ্রি-হুইলারে ভেঙে ভেঙে গন্তব্যে যাচ্ছেন অনেক যাত্রী।

কেরানীহাট থেকে থ্রি-হুইলারে বান্দরবানে আসা মো.করিম বলেন, বাস চলাচল বন্ধ থাকায় থ্রি-হুইলারে ভেঙে ভেঙে দিগুণ ভাড়ায় বান্দরবান এসেছি। সড়কে বাস নেই আর সবার মাঝে এক আতংক বিরাজ করছে।

বান্দরবান-চট্টগ্রাম সড়কে চলাচলরত পূর্বাণী চেয়ার কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝুন্টু জানান,অবরোধের কারণে সকাল থেকে বান্দরবানের দূরপাল্লার সকল বাস চলাচল বন্ধ রয়েছে।

এদিকে অবরোধকে কেন্দ্র করে বিএনপির কিংবা জামায়াতের নেতাকর্মীদের সড়কে কোথাও পিকেটিং করতে দেখা যায়নি।

যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়ন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য। সড়কে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল দিচ্ছে পুলিশ, র‌্যাব ও বিজিবির  টহল দল।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions