বান্দরবানে দৃষ্টিনন্দন টানেল এর উদ্বোধন

প্রকাশঃ ২৮ অক্টোবর, ২০২৩ ০২:২৫:১৭ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:৩৬:৪১
কৌাশক দাশ, ষ্টাফ রিপোর্টার, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। যানজট নিরসন,দুরত্ব কমানো ও পর্যটন জেলা বান্দরবানের সৌন্দর্য পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করে তুলতে বান্দরবানে দৃষ্টিনন্দন টানেল এর উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার (২৭ অক্টোবর) সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ১১কোটি টাকা ব্যয়ে এই দৃষ্টিনন্দন টানেল এর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় ৫০০ফুট দীর্ঘ ও আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন এ টানেলটি উদ্বোধন শেষে টানেল এর বিভিন্ন অংশ পরিদর্শন করেন পার্বত্যমন্ত্রী।

দৃষ্টিনন্দন টানেল এর উদ্বোধন শেষে টানেল প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান হারণ-অর রশীদ, অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহআলম, পৌরসভার মেয়র সামসুল ইসলাম,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো.আব্দুল কুদ্দুছ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মো. ইয়াছির আরাফাত,পার্বত্য জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী মো.জিয়াউর রহমানসহ সরকারী বিভিন্ন দফতরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দৃষ্টিনন্দন টানেল এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আওয়ামীলীগ সরকার সমতলেরমত পার্বত্য এলাকার ব্যাপক উন্নয়ন কাজ করে যাচ্ছে। পার্বত্য এলাকার উন্নয়নে আওয়ামীলীগ সরকার অত্যান্ত আন্তরিক। পার্বত্যমন্ত্রী বলেন, বান্দরবানের প্রবেশমুখে যে টানেল এর উদ্বোধন হয়েছে সেটি বান্দরবানবাসীর জন্য একটি সোনালী দিন হয়ে থাকবে ইতিহাসের পাতায়। নতুন এই টানেল দেখতে যেমন পর্যটকদের আগমন ঘটবে বান্দরবানে তেমনি বান্দরবানবাসীসহ সকল যানবাহন এখন সহজেই বান্দরবানের এই টানেল দিয়ে যেতে পারবে আর এর সৌন্দর্য্য উপভোগের পাশাপাশি সময় অনেকটা সাশ্রয় হবে। পার্বত্যমন্ত্রী বলেন, দুই পাশের পাহাড়কে রক্ষা করা এবং মাঝখানে সড়ক নির্মাণ করতে গিয়ে এই দৃষ্টিনন্দন টানেল তৈরি করেছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড আর আগামীতে বান্দরবানের সৌন্দর্য্য আরো বৃদ্ধি করা ও বান্দরবানবাসীর উন্নয়নে আরো নতুন নতুন প্রকল্প গ্রহণ করে তা সুন্দরভাবে বাস্তবায়নে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কাজ করে যাবে।

বান্দরবান পৌরসভা এলাকার প্রবেশমুখ বাসস্টেশান এলাকায় দৃষ্টিনন্দন এই টানেলটি উদ্বোধন হওয়ায় বান্দরবান পৌর এলাকায় আর এখন থেকে যানবাহন প্রবেশ না করে সহজেই পর্যটকরা রুমা,থানচি,চিম্বুক,নীলগীরিসহ জেলার বিভিন্ন উপজেলা ও পর্যটনকেন্দ্রে সহজেই ভ্রমনে যেতে পারবে,আর এরফলে যানজট অনেকটাই কম হওয়ায় পাশাপাশি সড়কের দুরত্ব কমবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions