বান্দরবানে সিএসও’স দের নিয়ে জেলা পর্যায়ে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৬ অক্টোবর, ২০২৩ ০৬:৩০:৩৬ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:২৭:৫৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিএনকেএস ও এক্সেশন এইড এর যৌথ উদ্যোগে বাংলাদেশে তৃণমুল সিএসও’সর জন্য সহায়ক পরিবেশ সৃষ্টি, আইন, বিধি-বিধান, প্র-বিধান এবং নীতি বাস্তবায়ন সার্বিক চ্যালেঞ্জ ও সুপারিশমালা জেলা পর্যায়ে গবেষণার ফলাফল অবহিতকরণ বিষয়ে বান্দরবানে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) সকালে বান্দরবান জেলা শহরের পর্যটন মোটেল হোটেলের হল রুমে সাপোর্টিং দ্যা ইউনিটি এ্যান্ড সাসটেনবেলিটি অব সিভিল সোসাইটি অর্গানাইজেশনস (সিএসওস) টু আপহোল্ড হিউম্যান রাইটস, ন্যাশনাল ইন্টিগ্রিটি এ্যান্ড রুল অব ল ইন বাংলাদেশ প্রকল্পের অধীনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবীবা মীরা। এসময় বান্দরবান সদর থানার ওসি (তদন্ত) মির্জা জহিরুল ইসলাম, বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু, ব্র্যাক বিশ^বিদ্যালয় এর সেন্টার ফর পিস এন্ড জাস্টিস এর ডিরেক্টর রিসার্চ ড.এম সানজীব হোসেন, প্রোগ্রাম কোঅর্ডিনেটর নিলুফা সুলতানা, বিএনকেএস এর প্রোগ্রাম ম্যানেজার পেশল চাকমা, উবানু মারমাসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী এবং সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কর্মশালায় অতিথিরা বলেন,সিএসও হচ্ছে একটি সিভিল সোসাইটি অর্গানাইজেশন। যা তত্ত¡গতভাবে রাষ্ট্র, কর্পোরেট এবং অন্যান্য সেক্টর থেকে স্বাধীন এবং ন্যায়বিচারপূর্ণ ও শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে জনগণের নানা উদ্বেগ, প্রয়োজীয়তা ও স্বার্থ সরকার ও বৃহত্তর সমাজের নিকট উপস্থাপনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। বক্তারা আরো বলেন, বাংলাদেশে সিএসও মানবাধিকার,সামাজিক কল্যাণ, মানব ও পরিবেশ উন্নয়নসহ বিভিন্ন বিষয় নিয়ে কাজ করে থাকে। এসব সিএসওদের তৃণমুল পর্যায়ে স্বাধীনভাবে কাজ করার জন্য বিভিন্ন সরকারী দপ্তর থেকে শুরু করে সমাজের সকলের সহযোগিতা চান বক্তারা।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions