ফারুয়ায় বিদ্যুৎ হবে, মোবাইল নেটওয়ার্কের টাওয়ার হবে; দীপংকর তালুকদার এমপি

প্রকাশঃ ১৩ অক্টোবর, ২০২৩ ০২:৫০:৩১ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০৩:৩৪:২৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বর্তমান সরকার যেভাবে উন্নয়ন করে যাচ্ছে তার আলোকে অচিরেই ফারুয়া মতো দুর্গম এলাকাতেও বিদ্যু এবং মোবাইল নেটওয়ার্কের টাওয়ার হবে।
ফারুয়ার মতো দুর্গম এলাকাতে এর আগে কেউ কল্পনা করেনি গাড়ির সংযোগ ঘটবে কিন্তু বর্তমান সরকার সে অসম্ভব কাজটি সম্ভব করেছে। আজ  বৃস্পতিবার ফারুয়ায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ও তিনটি বৌদ্ধ বিহারে ভিত্তি প্রস্তর স্থাপনকালে এমন মন্তব্য করেন।

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, বন্যায় ফারুয়া বাজার এবার বেশি ক্ষতি হয়েছে। এ বাজার যদি কোনো উচু স্থানে স্থানান্তর করার প্রয়োজন হয় তাহলে সকলের সাথে পরামর্শ করে ব্যবস্থা নেওয়া হবে। সকল প্রক্রিয়া সম্পন্ন করে কাপ্তাই হৃদে ড্রেজিংসহ রাইংখ্যং খাল খনন করা হবে জানান এমপি।

সাস্প্রতিক সময়ে রাঙামাটি বিলাইছড়ির ফারুয়া ইউনিয়নে ভয়াবহ বন্যায় বসতঘর, ব্যাবসায়িক প্রতিষ্ঠান, ফসলি জমির ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়। এতে নিঃস্ব হয়ে পড়ে ঐ ইউনিয়নের কয়েকহাজার সহজ-সরল সাধারণ মানুষ।

এসব অসহায় মানুষদের কষ্ট লাঘবে ৩০৮ প্রতি পরিবার ৬হাজার টাকা করে নগদ অর্থ বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন রেড ক্রিসেন্টের পরিবার। এতে প্রধান অতিথি ছিলেন, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু  চৌধুরীর  সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা, থানার অফিস ইনচার্জ আকতার, রেড ক্রিসেন্ট সাধারণ সম্পাদক মাহফুজ রহমান, রাঙামাটি পাবলিক কলেজ অধ্যক্ষ তাসাদ্দিক হোসেন কবির, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা, ২নং ওয়ার্ড মেম্বার আনন্দ তঞ্চঙ্গ্যা,

এসময় বক্তারা বলেন, এর আগেও ফারুয়া ইউনিয়নে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে কিন্তু কেউ এগিয়ে আসেনি। বর্তমান সরকার এগিয়ে এসেছে। বর্তমান সরকার আসার পর দুর্যোগ এলাকাগুলো ত্রাণ পৌঁছেছে। যাতায়াতের ব্যবস্থা উন্নতির পাশাপাশি মানুষের জীবনমানের সুবিধা বেড়েছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগের পাশের থাকার জন্য এলাকাবাসীর কাছে আহ্বান জানান বক্তারা।

উল্লেখ্য, গত আগস্ট মাসের টানা বর্ষণে রাঙামাটি জেলার কয়েকটি উপজেলায় নিম্মাঞ্চলে বেশ কয়েকটি এলাকা বন্যার কবলে পড়ে। এতে ব্যাপক ক্ষতিগ্রস্তের শিকার হয় ঐসব এলাকায় বসবাসকারী কয়েক হাজার মানুষের।

পরে প্রধান অতিথি ক্ষতিগ্রস্ত ফারুয়া বাজার পরিদর্শন করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions