ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও মিডওয়াইফদের ইন্টার্ন ভাতা প্রদানের দাবিতে কর্মবিরতি

প্রকাশঃ ০৪ অক্টোবর, ২০২৩ ০১:০৭:৪৮ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০৫:৩৩:২৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও মিডওয়াইফদের ইন্টার্ন ভাতা প্রদানের দাবিতে বান্দরবানে মানববন্ধন ও কর্মবিরতি করেছে ডিপ্লোমা ইন্টার্ন নার্সরা ।
মঙ্গলবার(০৩ অক্টোবর) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বান্দরবান ১০০শয্যা বিশিষ্ট হাসপাতাল প্রাঙ্গনে এই কর্মসূচি  শুরু করে নার্সরা।

এসময় মানববন্ধন ও কর্মবিরতিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন এসোসিয়েশন বান্দরবান জেলা শাখার আহবায়ক কানিজ ফাতেমা,সভাপতি ফারহানা ফাহিম, যুগ্ন সম্পাদক সুবর্ণা দাশ, অর্থ সম্পাদক জয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক সোমা আক্তারসহ বাংলাদেশ ডিপ্লোমা ইন্টার্ন এসোসিয়েশন এর অন্যান্য সদস্যরা।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, নার্সিং ও মিডওয়াইফদের কাউন্সিলের নীতিমালা অনুযায়ী, ডিপ্লোমা ইন নার্সিং শিক্ষার্থীদের ছয় মাসের ইন্টার্নশিপে নিদিষ্ট পরিমাণ ভাতা দেওয়ার বিষয়ে বলা থাকলেও বর্তমানে কোনো ভাতা  দেয়া হচ্ছে না। সপ্তাহে ২দিন করে মনিং,ইভেনিং এবং নাইট ডিউটি করতে হলে ও ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও মিডওয়াইফদের কোনো হোস্টেলের সুবিধা নেই।

এসময় বক্তারা আরো বলেন,পড়ালেখা শেষ করা অবস্থায় বাসা থেকে টাকা এনে ইন্টার্নশীপ করাটাও কষ্টসাধ্য,যার ফলে অধিকার আদায়ের লক্ষ্যে কর্মবিরতি করছে ডিপ্লোমা ইন্টার্ন নার্স ও মিডওয়াইফরা।

বক্তারা আরো বলেন, ইন্টার্ন ভাতা না পাওয়ায় অনেকে নিম্মমানের বাসা ভাড়া নিয়ে নানা কষ্টে জীবনধারণ করছে। বক্তারা এসময় ন্যায্য দাবী আদায় না হওয়া পর্যন্ত ইর্ন্টান নার্স ও মিডোয়াইফদের কর্মবিরতী অব্যাহত থাকবে বলে সাফ জানিয়ে দেয়।
 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions