বাড়তি দামে ডিম-আলু বিক্রির অভিযোগে রাঙামাটির ৫ দোকানির দণ্ড

প্রকাশঃ ২২ সেপ্টেম্বর, ২০২৩ ০৬:৪৭:০৩ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ০৪:৩৬:০৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বাড়তি দামে ডিম ও আলু বিক্রির দায়ে রাঙামাটির ৫ দোকানিকে জরিমানা দণ্ড দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের তবলছড়ি বাজার ও আনন্দ বিহার এলাকার পাঁচজন ব্যবসায়ীকে জরিমানা দণ্ড দিয়েছেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে, সরকারের নির্ধারিত মূল্যে প্রতি কেজি আলুর দাম ৩৬ টাকা ও প্রতি পিস ডিম ১২ টাকা করে বিক্রয়ের নির্দেশনা রয়েছে। যদিও অসাধু ব্যবসায়ীরা বাড়তি দামে আলু ও ডিম বিক্রয় করছে। বিভিন্ন মুদি দোকানে মূল্য তালিকায় আলুর দাম কেজিপ্রতি ৩৬ টাকা উল্লেখ করা থাকলেও দাম নিচ্ছেন ৪০ টাকারও বেশি! জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা তবলছড়ি বাজারের তিন জন ও আনন্দ বিহার এলাকার দুই জন দোকানিকে ৫০০ টাকা করে মোট ২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার বলেন, ‘অসাধু ব্যবসায়ীরা নির্ধারিত দামের চেয়েও বাড়তি দামে আলু ও ডিম বিক্রয় করছেন। কেউ কেউ মূল্য তালিকায় ৩৬ টাকা লিখলেও আলুর দাম নিচ্ছেন ৪০ টাকারও  বেশি। তবলছড়ি এলাকায় অভিযান পরিচালনা করে ৫টি মামলায় ২ হাজার ৫০০ টাকা জরিমানা দণ্ড দেওয়া হয়েছে।’ আলু-ডিমের কৃত্রিম সংকট তৈরি এবং বাড়তি দাম রাখা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions