রাঙামাটিতে এমএন লারমার ৮৪তম জন্মবার্ষিকী পালন

প্রকাশঃ ১৬ সেপ্টেম্বর, ২০২৩ ০৪:৩৭:০৬ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২৪ ০৪:৪৫:০০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) প্রতিষ্ঠাতা এম এন লারমা শুধু পাহাড়িদের অধিকারের কথা বলেননি। তিনি নিপীড়িত মানুষের নেতা ছিলেন। তাদের কথা বলেছেন। তরুণ প্রজন্মকে এম এন লারমার জীবনী পাঠ করতে হবে।

এম এন লারমার ৮৪তম জন্মদিন উপলক্ষে রাঙামাটি শিল্পকলা একাডেমীতে পিসিজেএসএস রাঙামাটি জেলা শাখা আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
পিসিজেএসএস রাঙামাটি জেলার সভাপতি ডা; গঙ্গা মানিক চাকমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সাবেক সংসদ সদস্য পিসিজেএসএসের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি উষাতন তালুকদার। এতে এমএন লারমা মেমোরিয়াল ফাউন্ডেশনের সভাপতি বিজয় কেতন চাকমা, এডভোকেট ভবতোষ দেওয়ায়সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা আরো বলেন, বিশ্বাস ঘাতকরা এই মহান নেতাকে বেশিদিন বাঁচতে দেয়নি, এখনো জুম্ম জনগনের মাঝে প্রতিক্রিয়াশীল ও বেঈমান সৃষ্টি হয়েছে যারা শান্তিচুক্তি বাস্তবায়ন চায় না, তারা চুক্তি বাস্তবায়নে নানা প্রতিবন্ধকতা সৃষ্টি করে চলেছে। ভাইয়ে ভাইয়ে বিবাদ করছে।  

আজ ১৫ সেপ্টেম্বর পিসিজেএসএসের প্রতিষ্ঠাতা ও সাবেক সংসদ সদস্য এম এন লারমার ৮৪তম জন্মবার্ষিকী। এম এন লারমা ১৯৩৯ সালে জন্মগ্রহণ করেন রাঙামাটিতে। ১৯৮৩ সালের ১০ নভেম্বর তিনি নিহত হন। তাঁর প্রতিষ্ঠিতি দল পিসিজেএসএস ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষর করে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions