বিজিবি ও বিজিপি এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত

প্রকাশঃ ১১ সেপ্টেম্বর, ২০২৩ ০৩:৩১:৩৭ | আপডেটঃ ২৩ অক্টোবর, ২০২৪ ০২:৫৮:৫৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে।

১০ সেপ্টেম্বর (রবিবার) সকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে বাংলাদেশ-মায়ানমার ফ্রেন্ডশীপ ব্রিজে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এবং প্রতিপক্ষ মায়ানমার সীমান্তরক্ষী বাহিনী নম্বর (২) বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর কমান্ডার পর্যায়ে এই সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাতে ২০সদস্য বিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী, অপরদিকে লেঃ কর্ণেল কিয় নাইং সোই, অধিনায়ক, নম্বর (২) বিজিপি এর নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট মায়ানমার প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাতে অংশগ্রহণ করেন।

বিজিবি জানায়, সৌজন্য সাক্ষাতে সমন্বিত সীমান্ত ব্যবস্থাপনাসহ দুই সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও পারস্পরিক আস্থা বৃদ্ধি, দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন এবং দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হয়। সীমান্তে শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাখাসহ ভবিষ্যতে সীমান্ত এলাকায় যেকোনো ঘটনা ঘটলে তা সাথে সাথে পরস্পরকে অবগত করা এবং আলোচনার মাধ্যমে তা সমাধান করার বিষয়ে উভয় অধিনায়ক একমত পোষণ করেন।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions