রাজস্থলীতে কবর স্থানের জায়গা অবৈধ দখলসহ মামলা দিয়ে হয়রানীর অভিযোগ

প্রকাশঃ ২২ মে, ২০২৩ ০৪:০৮:১১ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ১০:০৬:৫৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া ইউনিয়নের শফিপুর এলাকায় কবর স্থানের জায়গা অবৈধ দখলের চেষ্টাসহ সাধারন মানুষের জমি দখল ও মামলা দিয়ে হয়রানী চক্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবীতে গতকাল রোববার সংবাদ সন্মেলন করা হয়েছে।

শহরের একটি রেষ্টুন্টে এলাকাবাসীর পক্ষে সংবাদ সন্মেলনে লিখিত বক্তব্যে পাঠ  করেন এলাকাবাসী মোঃ মিজানুর রহমান। এসময় এলাকাবাসী আউয়াল হোসেন, জাহিদুল ইসলাম, মোঃ তালিব.মোঃ মাকসুদুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদ সন্মেলনে বলা হয়, বাঙালহালিয়া ইউনিয়নের আব্দুর রাজ্জাক ও রিয়াজ উদ্দীন রানা এলাকার একমাত্র কবরস্থান দখল,সাধারন মানুষের জমি দখল করে অবৈধ প্রভাব বিস্তার করে তান্ডব চালাচ্ছেন। তাদের বিরুদ্ধে জাল টাকার মামলা ও নারী নির্যাতন মামলার আসামী হয়ে দীর্ঘ ২০ থেকে ২২ বছর পলাতক থাকার পর এলাকায় ফিরে গিয়ে অবৈধ ক্ষমতা ও বাহুর জোরে দখল করে নিয়েছে এলাকার সাধারন মানুষের জায়গা জমি।

এলাকাবাসীদের পক্ষ থেকে কবরস্থান দখলের ব্যাপারে চন্দ্রঘোনা থাকায় সাধারণ ডায়েরি, জেলা প্রশাসনের কাছে  গণ স্বাক্ষর ও জেলা লিগ্যাল এইডের কাছে আবেদন জানালেও কোন সুবিচার পায়নি। উল্টো বিবাদীদের  বিরুদ্ধে ভয়ভীতি, মিথ্যা মামলার হুমকি ও স্যোসাল মিডিয়ায় মিথ্যা সংবাদ পরিবেশন করেছে।

সংবাদ সন্মেলনে আরো বলা হয়,এর আগে স্থানীয়  মোশারফ হোসেন খানের  দুই একর ২৫ শতক, সাদিকুর রহমান জুয়েলের দেড় একর ও রিয়াজ উদ্দীনের এক একর জায়গা তারা দখল করে নেয় তারা।  এছাড়া হাজেরা বিবির ছেলে আজিজুলের দখলে থাকা সৃজিত বনজ গাছ কেটে নেয় তারা। তাছাড়া তারা এলাকার অনেকের জায়গা দখলের চেষ্টা চালায়। এ ব্যাপারে বিচারের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, থানায় আবেদন করার পর মালিক পক্ষ রায় পাওয়ার পরও তারা অমান্য করে। এমনকি জেলা জজ কোট ও হাটকোর্টের নির্দেশনা অমান্য করে ক্ষমতাবলে তারা জায়গা দখলে রেখেছে।

সংবাদ সন্মেলনে অভিযোগ করা হয়, আব্দুর রাজ্জাক এলাকায় ভোটার না হওয়ার সত্বেও অবৈধ ক্ষমতাবলে ভিডিপির চাকরি নেয়। রিয়াজ উদ্দীন রানার তৃতীয় স্ত্রী এলাকায় ভোটার ও স্থায়ী বাসিন্দা না হয়োর সত্বেও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে চাকরি পায়। যা আইন বর্হিভূত। 
 
সংবাদ সন্মেলনে এ দুই জনের বিরুদ্ধে বেআইনি আসামাজিক কার্যকলাপের বিষয়ে প্রশাসনের নীরব ভূমিকার প্রতিবাদ জানিয়ে অপরাধীদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের দাবী জানানো হয়েছে।

এ ব্যাপারে রিয়াজ উদ্দীন রানার সাথে যোগাযোগ করা হলে তিনি ও তার ভাইয়ের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট বলে দাবী করেছেন।

তিনি বলেন,সংবাদ সন্মেলনের মাধ্যমে যারা এ অভিযোগ করেছেন তারা সবাই বিএনপি ও জামায়াত রাজনীতির সাথে সম্পৃক্ত। রাজনৈতিক প্রতিহিংসার কারণে তার ও তার ভাইরেয়র বিরুদ্ধে এ অভিযোগ দাবী করে উল্টো তিনি সংবাদ সন্মেলনকারী মিজানুর রহমানসহ অন্যান্যরা ব্যক্তিরা শফিপুর এলাকায় মসজিদ দখলসহ নানান অবৈধ কর্মকান্ড চালাচ্ছেন।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions