জালিয়াতি মামলায় ভূমি অফিসের কর্মচারীসহ ৩ জন কারাগারে

প্রকাশঃ ১২ মে, ২০২৩ ১২:১৫:৩৫ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০১:২২:০৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান শহরে ভূমির দলিল জালিয়াতি করে অবৈধভাবে জমি জবর দখলের মামলায় সন্তোষ দাশ নামে সদর ভূমি অফিসের এক কর্মচারীসহ ৩জনকে কারাগারে পাঠিয়েছে আদালত। জহিরুল ইসলাম নামের এক ব্যক্তি বাদী হয়ে সন্তোষ দাশসহ অপর ৭জনের বিরুদ্ধে এই মামলা দায়ের করেন।

পরে এই মামলায় বুধবার (১০ মে) বিকেলে আসামী সন্তোষ দাশ,মান্নান ও গোপাল দাশ আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তারের আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরনের নির্দেশ দেয়।

সূত্রে জানা যায়, বান্দরবান-কেরানীহাট সড়কের ভেনাস রির্সোটের সামনে সৈয়দ মোজাফ্ফর আহাম্মদ নামে এক ব্যক্তির জমির ভুয়া দলিল তৈরি করে মামলার আসামীরা জবর দখল করে রাখে দীর্ঘদিন ধরে। এই ঘটনায় গত ৪ মে জমির মালিক সৈয়দ মোজাফ্ফরের জামাতা মো:জহিরুল ইসলাম বাদী হয়ে ৭জনের নামে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেন।

সূত্রে আরো জানা যায়, মামলার আসামীরা হলেন, বান্দরবান সদর ভূমি অফিসের জারিকারক সন্তোষ দাশ,      মোস্তফা মিনহাজ, মান্নান, দলিল লেখক গোপাল দাশ, দলিলের স্বাক্ষী মো:আলী হোসেন, জিন্নাত আরা ও রমিজ আহাম্মেদ।

মামলার বাদী মো: জহিরুল ইসলাম জানান, এই আসামীরা পরস্পর যোগসাজসে তাহার শ্বশুরের স্থলে অন্য ব্যক্তিকে জমির মালিক সাজিয়ে জাল দলিল তৈরী করে তাদের নামে নামজারী করে নেয়। তিনি আরো জানান, ১নং আসামী সন্তোষ দাশ বান্দরবান সদর ভূমি অফিসের জারীকারক পদে কর্মরত। তার পিতা সুনিল দাশ (সোনা রাম) একজন জাল দলিল চক্রের মূল হোতা। সেই সুবাদে পিতা পুত্র মিলে সদর ভূমি অফিসকে ম্যানেজ করে জাল দলিল সৃজন করে তার শ্বশুরের ৫০শতক জমি জবর দখল করেছেন, আর আমি এর প্রকৃত বিচার চাই।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions