বান্দরবানের লামায় বন্য হাতির আক্রমণে কৃৃষকের মৃত্যু

প্রকাশঃ ০৯ মে, ২০২৩ ০১:০৭:০২ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:০৯:১৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলায় বন্য হাতির আক্রমণে এক কৃষকের মৃত্যু হয়েছে। মৃত আকতার হোসেন (৩৮) উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কুমারী চাককাটা গ্রামের মৃত ছিদ্দিক আহমদের ছেলে। সোমবার (৮ মে) রাত ২টা ৩০মিনিটে লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ড এর কুমারী চাককাটা গ্রামে এই ঘটনা ঘটে।

নিহতের স্ত্রী রোকসানা বেগম ও বড় ভাই আব্দুল করিম বলেন, রাত ২টা ৩০ মিনিটে ১টি বন্য হাতির পাল এসে বাড়ির উঠানে আম গাছ থেকে আম খেতে থাকে। হাতির উপস্থিতি টের পেয়ে নিহত আকতার হোসেন হাতি তাড়াতে ঘর থেকে বের হয়। এসময় বড় বন্য হাতির তাকে তাড়া করে, পরে পাশের আব্দুল সালামের বাড়ির দক্ষিণ পাশে জমিতে ফেলে ধারালো দাঁত দিয়ে ক্ষতবিক্ষত করে তাকে মেরে ফেলে। কিছুক্ষণ পরে স্বজন ও এলাকার লোকজন তাকে উদ্ধার করে ভোর সাড়ে ৫টার দিকে লামা সরকারি হাসপাতালে নিয়ে আসে, নিহত কৃষক আকতার হোসেনের স্ত্রী ১ মেয়ে ৩ ছেলে  রয়েছে।

লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত মেডিকেল অফিসার ডা.শহীদুল ইসলাম বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। রক্তাক্ত লাশের পিঠে ও গলায় বড় ধরনের ক্ষত চিহ্ন রয়েছে এবং সারা শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

এদিকে ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো.শহিদুল ইসলাম চেীধুরী জানান, হাতির আক্রমনে নিহত আকতার হোসেন এর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বান্দরবান জেলা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

লামা বন বিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা আতিকুর ইসলাম ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান নুরুল হোসাইন চৌধুরী হাতির আক্রমণে আক্তার হোসেনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। সদর রেঞ্জ কর্মকর্তা আতিকুর ইসলাম এই ঘটনায় নিহত ব্যক্তির পরিবারকে সরকারি নিয়ম অনুযায়ী বন বিভাগের পক্ষ থেকে ক্ষতিপূরণ প্রদান করা হবে বলে আশ্বাস প্রদান করেছেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions