বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন

প্রকাশঃ ২৯ এপ্রিল, ২০২৩ ০১:৫০:৫৯ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০৭:৩৩:৫৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ,বিনামূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন ” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে জাতীয় আইনগত সহায়তা দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (২৮ এপ্রিল) সকালে বান্দরবান জেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে সমবেত হয়। র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী পেশার জনসাধারণ অংশ নেয়।

পরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে জেলা ও দায়রা জজ আদালত এর সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।
জেলা ও দায়রা জজ মো:ফজলে এলাহী ভূইয়া এর সভাপতিত্বে এসময় অনুষ্টানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম,পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কেএম জাহাঙ্গীর, জেলা লিগ্যাল এইড অফিসার ( সিনিয়র সহকারী জজ) রোকেয়া আক্তারসহ জেলা ও দায়রা জজ আদালত এর আইনজীবি, কর্মকর্তা, কর্মচারী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গরীব ও অসহায়রা বিভিন্নভাবে সরকারি সুযোগ সুবিধা পাচ্ছে। বর্তমানে দেশের ৬৪ জেলায় বিনামুল্যে গরীব ও দুস্থ ব্যক্তিরা লিগ্যাল এইডের মাধ্যমে আইনগত সহায়তা পাচ্ছে। এসময় বক্তারা লিগ্যাল এইডের মাধ্যমে বিনামুল্যে সরকারি আইনগত সেবা গ্রহণের আহবান জানান এবং মামলার জট কমাতে সকলের সহযোগিতা কামনা করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions