বান্দরবানের লামায় ৫১ রোহিঙ্গা আটক

প্রকাশঃ ২৭ এপ্রিল, ২০২৩ ০৫:২৮:৫৩ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ১১:৩৬:১০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলা থেকে ৫১জন মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে আটক করেছে পুলিশ ও সেনাবাহিনী সদস্যরা।

সূত্রে জানা যায়, বুধবার (২৬ এপ্রিল) দুপুুরে বান্দরবানের লামা উপজেলার লামা-ফাঁসিয়াখালী সড়কের ইয়াংছা চেক পোস্টে চকরিয়াগামী বাস ও আলীকদমগামী একটি জীপ গাড়িতে তল্লাশী চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটকরা সবাই মিয়ানমারের রাখাইন রাজ্যের বিভিন্ন জেলা-উপজেলার বাসিন্দা ছিলেন, বর্তমানে তারা কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

সূত্রে আরো জানা যায়, আলীকদম থেকে একটি বাস যোগে ২১জন রোহিঙ্গা কক্সবাজারের চকরিয়া উপজেলা ও চকরিয়া থেকে ৩০জন জীপ গাড়ি যোগে আলীকদমে যাচ্ছিলেন। এসময় সড়কের ইয়াংছা চেক পোস্টে কর্মরত পুলিশের ইনচার্জ আবুল হাসেম মির্জার নেতৃত্বে সেনাবাহিনীর সদস্যরা উভয় গাড়িতে তল্লাশী চালায়। এসময় দুই গাড়িতে থাকা ৫১জন যাত্রীর বাংলাদেশের ভোটার আইডি কার্ড ও বৈধ কোনো কাগজপত্র দেখাতে না পারায় তাদের আটক করা হয়।

আরো জানা যায়, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রায় সময় রোহিঙ্গারা পালিয়ে এসে বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যংছড়ি সহ ৭টি উপজেলায় চুরি, ডাকাতি, খুন, চাঁদাবাজির ঘটনার সাথে জড়িয়ে পড়ছে, আবার অনেকে জেলার বিভিন্ন ব্যাক্তি মালিকানাধীন বাগান ও নির্মাণ কাজে শ্রমিক হিসাবে কাজে নিয়োজিত রয়েছে।

ইয়াংছা চেক পোস্টের ইনচার্জ আবুল হাসেম মির্জা জানান, রোহিঙ্গা নাগরিক আটকের বিষয়টি লামা থানায় জানানো হয়েছে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো.শহীদুল ইসলাম চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions