রাঙামাটিতে নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন পালন

প্রকাশঃ ১৭ মার্চ, ২০২৩ ০৬:০৮:১১ | আপডেটঃ ১৪ জুন, ২০২৪ ০৯:৪৯:৪১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নানা আয়োজনে পার্বত্য জেলা রাঙামাটিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হচ্ছে। 

জন্মদিন উদযাপন উপলক্ষে ১৭মার্চ (শুক্রবার) সকালে রাঙামাটিতে  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম, জেলা প্রশাসক মো: মিজানুর রহমানসহ জেলা পরিষদ, উন্নয়ন বোর্ড,  পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ পুলিশ বিভাগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন  পুষ্পমাল্য অর্পণ করেন।

পরে দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর ভাষ্কর্য্য থেকে একটি র‌্যালী বের হয়ে ক্ষুদ্র নৃ গোষ্ঠী ইনষ্টিটিউট প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে দিবসটি উপলক্ষ্যে এক আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ,পুরস্কার বিতরণ ও কেককাটা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু জন্মেছিলেন বলে আমরা বাংলাদেশ নামক  স্বাধীন রাষ্ট্র পেয়েছি, তিনি জেল , জুলুম সহ্য করে বাংালী জাতিকে একটি দেশ একটি মানচিত্র উপহার দিলেও বিশ্বাস ঘাতকরা দেশ স্বাধীন হওয়ার পর তাকে বেশীদিন বাঁচতে দেয়নি। ১৫ আগষ্ট নির্মমভাবে জাতির পিতাকে স্ব পরিবার হত্যা করে।

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধু ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে যে স্বপ্ন দেখেছিলেন তার কন্যা সেটি বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। আগামীর বাংলাদেশ হবে স্মাট বাংলাদেশ।

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন উপলক্ষ্যে জেলা প্রশাসনের পাশাপাশি পার্বত্য জেলা পরিষদ, জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংস্থার পক্ষ থেকে কোরআনখানি,দোয়া মাহফিল,আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions