ক্রীড়া প্রতিযোগিতায় দেশসেরা বান্দরবানের কোয়ান্টাম কসমো স্কুল

প্রকাশঃ ০৮ ফেব্রুয়ারী, ২০২৩ ০৩:৫৯:১০ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ১২:০৯:৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ৫১ তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতায় বান্দরবানের লামার কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ সর্বোচ্চ পয়েন্ট পেয়ে ক্রীড়ানৈপুণ্যে দেশসেরা স্কুল হয়েছে। এবছর ১০ জানুয়ারি থেকে ৭  ফেব্রুয়ারি প্রায় মাসব্যাপী শীতকালীন এই প্রতিযোগিতায় ৭টি ইভেন্টের মধ্যে ৩টি ইভেন্টে (ভলিবল, বাস্কেটবল ও টেবিল টেনিস) কোয়ান্টাম কসমো স্কুলের ছাত্র-ছাত্রী আলাদা গ্রুপে অংশ নেয়। এর মধ্যে বাস্কেটবল ছাত্রদের দল উপঅঞ্চল পর্যন্ত চ্যাম্পিয়ন, আর বাকি প্রতিটি ইভেন্টে জাতীয় পর্যায় পর্যন্ত চ্যাম্পিয়ন হয় কোয়ান্টাম কসমো স্কুল।

কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের স্পোর্টস বিভাগের প্রধান শাহ আলম বলেন, ‘ কোয়ান্টাম কসমো স্কুল ২০১৭  থেকে টানা ৪ বার ক্রীড়া নৈপুণ্যে দেশসেরা হয়েছে। এবছরও একক শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সর্বোচ্চ স্কোর পেয়ে ৫ম বারের মতো আন্তঃস্কুল ক্রীড়া প্রতিযোগিতায় দেশসেরা হওয়ার গৌরব অর্জন করার মূলে রয়েছে আমদের শিক্ষার্থীদের নিয়মিত অনুশীলন।’

ভলিবল : এবছর ২ ফেব্রুয়ারি অঞ্চল ভিত্তিক প্রতিযোগিতা শুরু হয়। কোয়ান্টাম কসমো স্কুল বকুল অঞ্চলের হয়ে খেলে। প্রতিপক্ষ দল চাঁপা অঞ্চলের সাথে ২টি সেটের প্রতিটিতে জয়লাভ করে। ৪ ফেব্রুয়ারি কোয়ান্টামের ছাত্রীরাও ২  সেট খেলায় প্রতিপক্ষ গোলাপ অঞ্চলের সাথে বিজয়ী হয়।

৫ ফেব্রুয়ারি ছাত্ররা গোলাপ অঞ্চলের সাথে প্রথম ২টি সেটেই বিজয়ী হয় এবং ছাত্রীরা চাঁপা অঞ্চলের বিপরীতে প্রথম ২টি সেটেই জয়লাভ করে বিপুল ব্যবধানে। এরই ধারাবাহিকতায় ৬ ফেব্রুয়ারি যশোরে অনুষ্ঠিত ফাইনালে খেলায় ভলিবলে ছাত্র ও ছাত্রী দুই দলই চ্যাম্পিয়ন হয়।

টেবিল টেনিস : ৩ ফেব্রুয়ারি টেবিল টেনিস দ্বৈত খেলায় কোয়ান্টাম ছাত্ররা প্রতিপক্ষ গোলাপ অঞ্চলের চেয়ে ১পয়েন্টে এগিয়ে থাকে। আর ছাত্রীরা প্রতিপক্ষ গোলাপ অঞ্চলের সাথে ০-৩ ব্যবধানে জয়ী হয়। ৪ ফেব্রুয়ারি টেবিল টেনিস ছাত্রী একক গোলাপ অঞ্চলের সাথে জয়ী হয়। এরপর ৫ ফেব্রুয়ারি ছাত্র ও ছাত্রী একক ও দ্বৈত ৪ট ম্যাচের প্রতিটিতেই জয়ী হয় কোয়ান্টাম।

৬ ফেব্রুয়ারি ফাইনালে খেলায় টেবিল টেনিস দ্বৈত খেলায় ছাত্র ও ছাত্রী এবং ছাত্রী একক খেলায় চ্যাম্পিয়ন হয়  কোয়ান্টামের শিক্ষার্থীরা। আর টেবিল টেনিস ছাত্র এককে হয় রানারআপ।

বাস্কেট বল : ৪ ফেব্রুয়ারি প্রতিপক্ষ পদ্ম অঞ্চল ৪ পয়েন্ট এবং কোয়ান্টামের ছাত্রীরা ৫৯ পেয়ে ব্যাপক ব্যবধানে এগিয়ে যায়। এরপর ৫ ফেব্রুয়ারি তারা গোলাপ অঞ্চলের চেয়ে এগিয়ে থাকে ১৫ পয়েন্টে এবং ফাইনালে গিয়ে কোয়ান্টামের এই ছাত্রী দলটি চ্যাম্পিয়ন হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions