লামায় উপজেলা পরিষদ ভবনের উদ্বোধন করলেন এলজিআরডি মন্ত্রী মো:তাজুল ইসলাম

প্রকাশঃ ০৪ ফেব্রুয়ারী, ২০২৩ ০৪:০৯:৪৭ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ১০:১৭:২১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলায় নবনির্মিত উপজেলা পরিষদ ভবনের উদ্বোধন করা হয়েছে।শনিবার (০৪ ফেব্রুয়ারী) সকালে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মস্ত্রণালয়ের মন্ত্রী মো:তাজুল ইসলাম এমপি আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন করে ও ফিতা কেটে লামা উপজেলা পরিষদের নবনির্মিত প্রশাসনিক ভবনের উদ্ধোধন করেন।

এসময় অনুষ্ঠানে গেষ্ট অব অনার হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, বিশেষ অতিথি হিসেবে স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম,স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, বান্দরবান পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইসলাম বেবী, লামা পৌরসভার মেয়র জহিরুল ইসলাম, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মোস্তফা জামাল, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) বান্দরবান এর নির্বাহী প্রকৌশলী মো. জিয়াউল ইসলাম মজুমদারসহ সরকারী বেসরকারী উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রী স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এর বাস্তবায়নাধীন লামা উপজেলা পরিষদের কমপ্লেস্ক সম্প্রসারণ প্রকল্প-২ এর আওতায় ৬ কোটি ১৮ লক্ষ ৭৭ হাজার ৫১ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ সম্প্রসারিত ভবন ও হলরুম নির্মাণ, ১ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান বাসভবন এবং ১ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে ইউএনও এর বাসভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

সংশ্লিষ্টরা জানান , ৬ তলা ফাউন্ডেশন বিশিষ্ট ভবনের  ৪তলা মূল ভবন কাজ সমাপ্ত হয়েছে। প্রতি ফ্লোরে ৪২৫০ বর্গফুট করে মোট ১৭হাজার বর্গফুট এর মধ্যে ৩০টি কক্ষ রয়েছে। এছাড়া ৪ হাজার বর্গফুটের হলরুম সহ সর্বমোট ২১ হাজার বর্গফুটে আধুনিক সকল সুযোগ সুবিধা রয়েছে।
উদ্বোধন কার্যক্রম শেষে পরে লামা উপজেলা পরিষদ মাঠে উপজেলা পরিষদের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর বলেন,বান্দরবান এখন উন্নয়নের রোল মডেল। বান্দরবান পর্যটন শহর হিসেবে ইতিমধ্যে সারাবিশ্বে নাম করেছে সেসাথে এই এলাকার জনগোষ্ঠি শিক্ষা,শান্তি ও উন্নয়নকে সামনে নিয়ে এগিয়ে যাচ্ছে। এসময় পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর আরো বলেন,আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় যা এখন প্রমানিত। এসময় মন্ত্রী সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ থেকে একসাথে উন্নয়ন কার্যক্রমে অংশ নেয়া এবং দেশ বিরোধী যেকোন ষড়যন্ত্র নসাৎ করার আহবান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মস্ত্রণালয়ের মন্ত্রী মো:তাজুল ইসলাম এমপি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুরদর্শিতার কারণে আজ সমতলের মত পাহাড়েও ব্যাঁপক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। এসময় তিনি আরো বলেন,স্বাধীনতার সুফল ভোগ করতে এবং দেশের উন্নয়ন অব্যাহত রাখতে বাংলাদেশে আওয়ামীলীগ সরকারের বিকল্প আর কিছুই নেই। এসময় মন্ত্রী পার্বত্য এলাকার জনসাধারণের উন্নয়নের ধারা তরান্বিত করতে আগামীতেও বিভিন্ন অবকাঠামো তৈরির পাশাপাশি অর্থনৌতিক উন্নয়ন তরান্বিত করার আশাবাদ ব্যক্ত করেন।  

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions