খাগড়াছড়িতে '৯৯৯' এ কল পেয়ে নবজাতক উদ্ধার

প্রকাশঃ ২৭ নভেম্বর, ২০২২ ০৩:০৮:১৭ | আপডেটঃ ১৩ এপ্রিল, ২০২৪ ০৩:২০:৫৪

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ির মানিকছড়িতে জরুরী পরিষেবা নাম্বার ৯৯৯ কল পেয়ে এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় মানিকছড়ির গোদার পাড় এলাকা থেকে নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। 

 

পুলিশ জানায়, শিশুর কান্নার শব্দ শুনে ৯৯৯ কল করা হয়। কন্ট্রোল রুমের বার্তা পেয়ে তাৎক্ষনিক খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কের গোদার পাড় এলাকায় মাটিতে পড়ে থাকা নবজাতককে উদ্ধার করা হয়।

 

মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। বর্তমানে একজন মহিলার হেফাজতে রেখে নবজাতককে পরিচর্যা করা হচ্ছে

 

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহনুর জানান, উদ্ধার হওয়া  নবজাতকের বয়স আনুমানিক - দিনের মতো হবে। সমাজসেবা কার্যালয়কে অবহিত করা হয়েছে। অনেকে নবজাতক উদ্ধারের খবরে দত্তক নেয়ার জন্য যোগাযোগ করছেন। আইনী প্রক্রিয়ায় আদালতে তা নির্ধারিত হবে

 

প্রসঙ্গত, গেল বছরের সেপ্টেম্বর মাসেও খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রীদের কমন রুম থেকে এক নবজাতক উদ্ধার করে পুলিশ কলেজ কর্তৃপক্ষ। পরবর্তীতে আদালতের মাধ্যমে এক শিক্ষক দম্পতিকে নবজাতককে জিম্মায় দেয়া হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions