বান্দরবানে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ৯জনের বিরুদ্ধে মামলা

প্রকাশঃ ২৩ সেপ্টেম্বর, ২০২২ ০৯:২৯:৩৫ | আপডেটঃ ২৯ এপ্রিল, ২০২৪ ১১:৪০:৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ডিজিটাল নিরাপত্তা আইনে দৈনিক যুগান্তরের বান্দরবানের লামা উপজেলা প্রতিনিধি মোহাম্মদ ইলিয়াছসহ ৯জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন খুরশিদা আক্তার নামে এক নারী।

ওই নারী তার আগে বিরোধ মীমাংসা করতে গিয়ে প্যানেল চেয়ারম্যান মোবারক হোসেন মহরমসহ ১৭জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছিলেন।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনাল আদালতে এ মামলা করা হয়, এসময় সাইবার ট্রাইব্যুনাল আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআই কক্সবাজারকে আগামী ১৫নভেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।

মামলায় আসামিরা হলেন, দৈনিক যুগান্তরের বান্দরবানের লামা উপজেলা প্রতিনিধি মোহাম্মদ ইলিয়াছ, সাংবাদিক নাজিম উদ্দিন রানা, বিজিবির সদস্য জয়নাল আবেদীন মানিক, কলেজ শিক্ষার্থী আকিব হাসান, শ্রমিক মোহাম্মদ মামুন,ব্যবসায়ী সোহাগ মিয়া,আলীকদম উপজেলা স্যানিটারী পরিদর্শক আসাদুজ্জামান,কলেজ শিক্ষার্থী আব্দুল মতিন ও শ্রমিক সাদ্দাম হোসেন। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২১, ২৫ ও ৩৫ ধারার অভিযোগ আনা হয়েছে।

দৈনিক যুগান্তরের বান্দরবানের লামা উপজেলা প্রতিনিধি মোহাম্মদ ইলিয়াছ জানান, আজিজনগর এ একটি মানববন্ধন এর সংবাদ প্রচার করায় আমাকে হেয় করার জন্য এই মামলাটি করা হয়েছে এবং বাদী আমার সাথে আজিজনগরের আরো ৮জন ব্যক্তিকে এই মামলার আসামী সাব্যস্ত করেছেন। মোহাম্মদ ইলিয়াছ আরো জানান, বাদীর সাথে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে অনেকের সাথে সমস্যা রয়েছে আর তার বিরুদ্ধে একটি মানববন্ধনের সংবাদ প্রকাশ করাই আমাকে মামলার আসামি হতে হলো।

প্রসঙ্গত, ১৭ সেপ্টেম্বর ‘লামায় বিরোধ মীমাংসায় গিয়ে মামলায় হয়রানি ’ নামে দৈনিক যুগান্তর পত্রিকায় একটি সংবাদ প্রকাশিত হয়, আর ওই প্রতিবেদন প্রকাশের জের ধরে ডিজিটাল নিরাপত্তা আইনে ৯জনের বিরুদ্ধে মামলা দায়ের করে খুরশিদা আক্তার।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions