ভুয়া দুই দন্ত চিকিৎসককে ৬ মাসের কারা-অর্থদন্ড

প্রকাশঃ ২৮ মে, ২০২২ ০৬:৪৬:৩৩ | আপডেটঃ ০৬ অগাস্ট, ২০২২ ০৯:৩০:১৭

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে ভুয়া দুই দন্ত চিকিৎসকের চেম্বারে পৃথক অভিযান চালিয়ে প্রত্যেককে মাসের কারাদণ্ড ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। শনিবার বিকেলে খাগড়াছড়ি সদরের মেহেদীবাগ নারিকেল বাগান এলাকায় অভিযান পরিচালনা করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। দন্ডিতরা হলেন, মেহেদী বাগ এলাকার বেলকুচি ডেন্টাল কেয়ারের মালিক ইমদাদুল হক লাবু নারিকেল বাগান এলাকার স্বপ্না ডেন্টাল কেয়ারের এস কে ধর। 

 

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শাকিল জানান, বাংলাদেশ মেডিকেল ডেন্টাল কাউন্সিলের নিবন্ধন ছাড়া প্রতিষ্ঠান ব্যক্তিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত আছে। খাগড়াছড়িতে টি দন্ত চেম্বারে অভিযান চালিয়ে ভুয়া চিকিৎসককে দন্ড দেয়া হয়েছে। দণ্ডিতদের কারো বিএমডিসি এর নিবন্ধন নেই। ছাড়া অস্বাস্থ্যকর মেয়াদোর্ত্তীণ ঔষধ ব্যবহার করায় মেডিকেল ডেন্টাল আইন ২০১০ এর বিভিন্ন ধারায় প্রত্যেককে মাস করে জেল ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে মাসের জেল দেয়া হয়েছে। 

 

জেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য অধিদপ্তর জেলা স্বাস্থ্য বিভাগের নিবন্ধন বিহীন চিকিৎসক প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয় 

 

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions