রাঙামাটির সংঘারাম বৌদ্ধ বিহারে নানা আয়োজনে বুদ্ধ পুর্ণিমা পালিত

প্রকাশঃ ১৫ মে, ২০২২ ১১:১০:১৮ | আপডেটঃ ০৩ অগাস্ট, ২০২২ ০৩:০৭:১১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নানা ধর্মীয় অনুষ্ঠানিকতার মধ্য দিয়ে আজ রোববার রাঙামাটিতে বৌদ্ধ ধর্মালম্বীদের দ্বিতীয় বৃহত্তম উৎসব বুদ্ধ পূর্নিমা উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে  রাঙামাটি শহরের ভেদভেদী এলাকার সংঘারাম বৌদ্ধ বিহার প্রাঙ্গনে ধর্মীয় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। এসময় বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর  ,ট্রাস্টি জয়সেন তঞ্চঙ্গ্যা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ধর্মীয় দেশনা দেন  পার্বত্য ভিক্ষু সংঘ এর সভাপতি ও সংঘারাম বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত  শ্রদ্ধালংকার মহাথেরো।

এসময় বুদ্ধপুজা, পঞ্চশীল, অষ্টশীল প্রার্থনা, বুদ্ধমুর্তি দান, অষ্টপরিস্কার দানের পাশাপাশি  আয়োজন করা হয়েছে ধর্ম দেশনার। 

করোনা মহামারীর কারনে দুই বছর পর আবারো আনন্দঘন বুদ্ধ পুর্ণিমা আয়োজন করতে পারায় সন্তুষ্টির পাশাপাশি ভগবান বুদ্ধের কাছে কৃতজ্ঞতা জানিয়ে পৃথিবীর সকল প্রাণী সুখে থাকার পাশাপাশি করোনা মহামারী পৃথিবী থেকে ধংস হবার প্রার্থনা করছে পুণ্যার্থীরা।

বৌদ্ধ ধর্মালম্বীদের মতে এইদিনে গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ ও মহা পরিনির্বাণ লাভ করায় ত্রি-স্মৃতি বিজড়িত দিনটি বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে খুবই গুরুত্বপূর্ণ ও পুণ্যময়।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions