খাগড়াছড়িতে কাল বৈশাখীর তান্ডবে ২ ঘন্টা সড়ক যোগাযোগ বন্ধ

প্রকাশঃ ২০ এপ্রিল, ২০২২ ০৫:৪৮:৪২ | আপডেটঃ ০৫ মে, ২০২৪ ০১:১৩:১৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে কাল বৈশাখীর তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার সকাল ৯ টার দিকে ঝড়ো বাতাসে গাছপালা ভেঙ্গে যায় ও বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। তবে এ সময় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

কাল বৈশাখির হঠাৎ ঝড়ে গুইমারা বাজার এলাকায় গাছ ভেঙ্গে গিয়ে খাগড়াছড়ি চট্টগ্রাম সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সড়ক ও জনপথ বিভাগ গাছপালা সরিয়ে সাড়ে ১০ টার দিকে যান চলাচল স্বাভাবিক করে।

এ দিকে ভোর ৫ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল খাগড়াছড়ি সদর সহ বিভিন্ন উপজেলা।  কাল বৈশাখীর ঝড়ো হাওয়ায় আম, লিচু সহ মৌসুমি ফল বাগানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গুইমারার ফল বাগানী সাইফুল ইসলাম বলেন, আম বাগানে এখন ফলনে ভরপুর। আগামী মাসে আম বাজারজাত করার প্রস্তুতি ছিল। হঠাৎ ঝড়ো হাওয়ায় বাগান লন্ডভন্ড হয়ে যায়।।

কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে গুইমারায়। বাড়ি ঘরে গাছপালা পড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান জানান, কাল বৈশাখি ঝড়ে চট্টগ্রাম খাগড়াছড়ি সড়কের গুইমারা বাজারে গাছ পড়ে ২ ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। সওজ বিভাগ গাছ সড়ক থেকে অপসারণ করে যান চলাচল স্বাভাবিক করেছে।

খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী স্বাগত সরকার জানান, ঝড়ো হাওয়ায় বেশ কিছু এলাকায় বৈদ্যুতিক খুঁটি ও লাইনের ক্ষতি হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তা সমাধান করে ধাপে ধাপে সংযোগ চালু করা হচ্ছে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions