মঙ্গলবার | ১৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে একদিনে সর্বোচ্চ ৫৮ জনের করোনা পজেটিভ

প্রকাশঃ ২৪ জুলাই, ২০২১ ০২:২৩:১৯ | আপডেটঃ ১৯ মার্চ, ২০২৪ ০৭:৫৬:৪৫  |  ৬৮৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে ক্রমশ: বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, সদরের পাশাপাশি প্রত্যন্ত উপজেলাগুলোতেও বেড়েছে করোনা রোগী।  রাঙামাটি সদর  ও কাপ্তাই উপজেলায় তুলনামুলক আক্রান্তের সংখ্যা বেশী।

আজ শনিবার রাঙামাটি পিসিআর ল্যাব ও এন্টিজিনায় ২২১জন নমুনা পরীক্ষা করেছেন  এরমধ্যে ৫৮জনের পজেটিভ আসে। আক্রান্ত ৫৮ জনের মধ্যে রাঙামাটি সদর উপজেলার ৩১জন, কাপ্তাই ১৪জন, কাউখালী ১জন,  বিলাইছড়ি ৩জন, নানিয়াচর ২জন, বাঘাইছড়ি ১ জন এবং লংগদু উপজেলার ৬জন বাসিন্দা রয়েছেন। সংক্রামণের হার ২৬.২৪% পার্সেন্ট। রাঙামাটিতে এই পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২,৩৫২ জন, সুস্থ্য হয়েছেন ১,৮৭৪ জন। রাঙামাটিতে মোট মারা গেছেন ২১জন।

রাঙামাটিতে এপর্যন্ত নমুনা পরীক্ষা করেছেন ১৫,১১৩ জন এরমধ্যে নেগেটিভ এসেছে ১২,৭৬১ জনের।

রাঙামাটির সিভিল সার্জন ডা: বিপাশ খীসা জানান, মানুষের অসর্তক চলাফেরা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে।
রাঙামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা: শওকত আকবর জানান, রাঙামাটিতে করোনা আক্রান্ত রোগীর বেশীর ভাগই হোম আইসোলশনে চিকিৎসা নিচ্ছেন, তারা বাসায় আলাদাভাবে চিকিৎসা নেয়ার কথা থাকলেও পরিবারের সাথে থেকে চিকিৎসা নিচ্ছেন এতে পরিবারের অন্য সদস্যরাও আক্রান্ত হচ্ছেন। এছাড়া বেশীর ভাগ রোগী বাসায় থাকছেন না, বাজারসহ বিভিন্ন এলাকায় ঘুরাফিরা করে এতে সংক্রামণের ঝুঁকি বাড়ছে।

রাঙামাটিতে করোনা টিকার প্রথম ডোজ নিয়েছেন ৪০,৯৫৮জন এবং দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ১৮,৮৮১জন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions