শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

কাজুবাদম, কফি গবেষণা এবং উন্নয়নে ২১১ কোটি টাকা প্রকল্প হাতে নিয়েছে সরকার : কৃষিমন্ত্রী

প্রকাশঃ ২০ জুন, ২০২১ ০৭:৩৭:১১ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০৪:০৩:৪৪  |  ১১১৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, কাজুবাদম, কফি গবেষণা এবং উন্নয়নে ২১১কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে সরকার আর এই প্রকল্প বাস্তবায়ন হলে শুধু পার্বত্য এলাকা নয়, সারাদেশে কাজুবাদাম এবং কফির ব্যাপক চাষাবাদ শুরু হবে।

২০জুন(রবিবার) সকালে বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে এক অবহিতকরণ কর্মশালায়  প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি এই কথা জানান।

এসময় মন্ত্রী আরো বলেন,পার্বত্য এলাকার মাটি, আবহাওয়া আর জলবায়ু অত্যন্ত ভালো আর তাই এই পার্বত্য এলাকায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় কাজুবাদম ও কফি চাষ আরো বৃদ্ধি করা হবে।

এসময় মন্ত্রী বলেন,বিশ্বব্যাপী কাজুবাদাম এবং কফির প্রচুর চাহিদা ও দাম রয়েছে আর তাই আমাদের অর্থনৌতিক অবস্থা পরিবর্তনে এই চাষ সম্প্রসারণ করা জরুরী।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো.আসাদুল্লাহ এর সভাপতিত্বে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি । এসময় মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা,কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো:মেসবাহুল ইসলাম,অতিরিক্ত সচিব ওয়াহিদা আক্তার,পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লাসহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

দিনব্যাপী এই  অবহিতকরণ কর্মশালায় তিন পার্বত্য জেলার শতাধিক কাজুবাদম, কফি চাষী উপস্থিত ছিলেন এবং কর্মশালায় চাষীদের পার্বত্য এলাকায় কাজুবাদম, কফি চাষের সম্ভাবনা,পরিবহণ ও বিভিন্ন সহযোগিতা প্রদানের আশ্বাস দেন আয়োজকেরা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions