শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
কোভিড-১৯ ক্ষতিগ্রস্থ্ ও কর্মহীনদের

জুড়াছড়িতে সেনাবাহিনী ও পার্বত্য জেলা পরিষদের ত্রান সহায়তা বিতরণ

প্রকাশঃ ১১ মে, ২০২১ ০২:১৫:৪১ | আপডেটঃ ১৫ এপ্রিল, ২০২৪ ০৩:৪৭:২১  |  ৭০৯
সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ি উপজেলায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্থ্য অসহায় ও কর্মহীন ৫শ ৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সেনা বাহিনীর উদ্যোগে বনযোছড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে ১শ পরিবারের মাঝে এ সমব সহায়তা তুলে দেন জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ আক্তারুজ্জামান ফয়সাল। এ সময় বনযোগীছড়া মৌজার হেডম্যান করুনা ময় চাকমা, জোন উপ-অধিনায়ক মেজর মোঃ রাকিবুল হাসান উপস্থিত ছিলেন।

এ সময় জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোঃ আক্তারুজ্জামান ফয়সাল বলেন, পার্বত্য এলাকায় শান্তি ও উন্নয়নে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী। বিশে^ চলমান কোভিড-১৯তে পাহাড়ে ক্ষতিগ্রস্থ্য অসহায় ও কর্মহীন পরিবারের পাশে সব সময় সহযোগীতায় কাজ করছে। সেনা সদস্যরা প্রান্তিক পাহাড়ী এলাকায় খাদ্য সামগ্রী বহন করে পৌছে দিচ্ছে।

তিনি আরো বলেন, সামাজি সচেতনতায় পারে নিজে ও পরিবারকে কোভিড-১৯ থেকে রক্ষা করতে। নিয়মিত মাস্ক ও বার বার হাত ধুতু করতে হবে জীবনু নাশক দিয়ে।

এদিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ৪শ ৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। উপজেলা খাদ্য গুদামের ফটকে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য প্রবর্তক চাকমা এসব খাদ্য সামগ্রী সুবিধাভোগীদের মাঝে তুলে দেন। এ সময় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ছাত্র লীগের সভাপতি জ্ঞান মিত্র চাকমাসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য প্রবর্তক চাকমা বলেন, কেউ যেন অনা হারে থাকতে না হয়- তাই সরকার কর্মহীন অসহায়দের জন্য ভিজিএফ কর্মসূচীর আওয়াতায় খাদ্য সামগ্রী  বিতরণ অব্যাহত রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা বলেন, আওয়ামী লীগ সরকার শান্তির সরকার, উন্নয়নের সরকার, মাটি ও মানুষের সরকার। এ সরকার পাহাড়ের বসবাসরত মানুষের কথা চিন্তা করে দুর্গম দুমদুম্যা ইউনিয়নে গেল বছর হেলিকপ্টারে ও নৌ পথে খাদ্য সহায়তা পৌছে দিয়েছে। এবারও পৌছে দেওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions