বুধবার | ১৯ মে, ২০২১

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৩ মে, ২০২১ ১১:২৯:১৪ | আপডেটঃ ১৮ মে, ২০২১ ০৮:১৫:২৩  |  ১৬৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘আরএমএসটিইউ বঙ্গবন্ধু অনলাইন ডিভিশনাল প্রোগ্রামিং কনটেস্ট (বিডিপিসি)’ শীর্ষক এ প্রতিযোগিতার উদ্বোধন করেছেন, বিশ্ববিদ্যালয়ের উপচার্য (ভিসি) প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। সোমবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে অনলাইন জুম প্লাটফর্মে অনুষ্ঠানটির উদ্বোধন করেন তিনি।  

এ সময় ভিসি প্রদানেন্দু বিকাশ চাকমা বলেন, আমাদের এ নতুন প্রজন্মকে যদি কাজে লাগাতে পারি, তাহলে ভবিষ্যতে তারা দেশ ও বিদেশে অনেক সুনাম বয়ে আনবে।
করোনা অতিমারী সময়েও অনলাইনের মাধ্যমে প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন এবং বিশ^বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার জন্য বিশ্ববিদ্যালয়টির শিক্ষক, শিক্ষার্থীসহ প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অন্যান্য বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে সাধুবাদ জানিয়ে সবাইকে সুস্থ থাকার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।  

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথমবারের মতো আয়োজিত এ অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতায় চট্টগ্রাম বিভাগের ১৫টি সরকারি ও বেসরকারি বিশ^বিদ্যালয়ের ৫৭টি দল অংশ নিচ্ছে। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যারয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ও প্রোগ্রামিং প্রতিযোগিতার আহ্বায়ক জুয়েল সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের নিবন্ধক (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (প্রশাসন) ড. প্রকাশ কান্তি চৌধুরী এবং রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ধীমান শর্মা প্রমুখ।  

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামসুল আরেফিন গেস্ট অব অনার ও অনলাইন প্রোগ্রামিং প্রতিযোগিতার প্রধান বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। অনলাইনে অনুষ্ঠান সঞ্চালনা করেন, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রভাষক ঋষিতা চাকমা। এছাড়াও অনলাইনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রোগ্রামিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ঈদ-উল ফিতরের পরে আয়োজন করা হবে বলে জানানো হয়েছে।





 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions