শুক্রবার | ০৭ মে, ২০২১

দুর্নীতিবাজ ও বিতর্কিত পিআইও নুরুন্নবী সরকারকে এবার বান্দরবানে বদলি

প্রকাশঃ ০১ মে, ২০২১ ০৩:১৬:৫৮ | আপডেটঃ ০৭ মে, ২০২১ ০৭:১৬:২৬  |  ৩২২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অনিয়ম-দুর্নীতি ও অসদাচরণের দায়ে পদাবনতি (শাস্তি পাওয়া) রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) নুরুন্নবী সরকারকে এবার বান্দরবান সদর উপজেলায় বদলির আদেশ দিয়েছে অধিদপ্তর।

বৃহস্পতিবার বিকেলে দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা অধিদপ্তরের অফিস আদেশে এ তথ্য জানা গেছে। আগামী ১০ কার্যদিবসের মধ্যে তাকে বাঘাইছড়ি ছেড়ে বান্দরবানে যোগদানের আদেশ দেওয়া হয়। এরআগে, গত বছরের মার্চে গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে তাকে শাস্তিমূলক বদলি করা হয় বাঘাইছড়ি উপজেলায়। এরপর সেখানেও অনিয়ম-দুর্নীতি ও ঘুষ বাণিজ্যসহ আরও বেপরোয়া হয়ে ওঠেন পিআইও নুরুন্নবী।

টানা ৫ বছর সুন্দরগঞ্জ উপজেলায় দুর্নীতির রাজত্ব কায়েম করা পিআইও নুরুন্নবী সরকারের ঘুষ, দুর্নীতি-লুটপাট ও কমিশন বাণিজ্যসহ নানা কর্মকান্ড নিয়ে একাধিক অনুসন্ধানী প্রতিবেদন প্রচার করে বেসরকারি টেলিভিশন যমুনা টেলিভিশন। দুর্নীতি ফাঁসে যমুনা টেলিভিশনসহ ১২ গণমাধ্যমকর্মীর বিরুদ্ধে মানহানির অভিযোগে রংপুর আদালতে দুটি মামলা করেন পিআইও নুরুন্নবী সরকার।

সম্প্রতি আর্থিক খাতে দুর্নীতিসহ অসদাচরণের অভিযোগ প্রমাণিত হওয়ায় দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা অধিদপ্তর তাকে শাস্তি হিসাবে পদাবনতি (নিম্নতর বেতন গ্রেড) আদেশ দিয়েছে।

এদিকে গত ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখে বাঘাইছড়ি পিআইও’র কার্যালয়ে একজন ইউপি সদস্য হত্যার ঘটনায় তার সম্পৃক্তার অভিযোগ এনেছে স্থানীয় কয়েকজন জনপ্রতিনিধি। এরপর ১০ দিনের ছুটি নিয়ে বাড়িতে গিয়ে কর্মস্থলে আর ফিরেনি পিআইও নুরুন্নবী। 

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের এক কর্মকর্তা জানান, পিআইও এর কক্ষে ইউপি সদস্য গুলিতে নিহত হওয়ার ঘটনায় মামলায় পিআইও নুরুন্নবীর নাম থাকলেও ঘটনার সাথে তার সম্পৃক্ততা আছে কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে।   

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions