ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় নেতা হলেন রাঙামাটির প্রান্ত

প্রকাশঃ ২৩ নভেম্বর, ২০২০ ০৮:৩৬:৫৩ | আপডেটঃ ২৬ ফেব্রুয়ারী, ২০২১ ১০:৩৭:৩০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন এর কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন সংগঠনটির রাঙামাটি জেলা সংসদের সাধারণ সম্পাদক প্রান্ত রনি।

১৯৫২ সালের ২৬ এপ্রিল পথচলা শুরু করা বামধারায় এই ছাত্র সংগঠনটির ৪০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে গঠিত কেন্দ্রীয় কমিটির সভাপতি হিসেবে ফয়েজ উল্লাহ, সাধারণ সম্পাদক দীপক শীল নির্বাচিত হয়েছেন।

৪১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রাম বিভাগ থেকে সহ-সভাপতি হিসেবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের সাবেক সভাপতি ধীষণ প্রদীপ চাকমা, সদস্য হিসেবে চট্টগ্রাম জেলা সংসদের সভাপতি এ্যানি সেন, রাঙামাটি জেলা সংসদের সাধারণ সম্পাদক প্রান্ত রনি এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি গৌরচাঁদ ঠাকুর অপু নির্বাচিত হয়েছেন।

এর আগে গত ১৯ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সন্ত্রাসবাদবিরোধী রাজু ভাস্কর্যে সংগঠনটির ৪০তম জাতীয় সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেছেন আন্দোলনরত পাটকল শ্রমিক ও চা শ্রমিকবৃন্দ।

সম্মেলনে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা থেকে আসা ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

গত রোববার রাজধানীর পুরানা পল্টন কমরেড মনিসিংহ ও ফরহাদ ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে নতুন কমিটির ঘোষণা করেছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের বিদায়ী সভাপতি মেহেদী হাসান নোবেল।

এদিকে রাঙামাটির বামপন্থী এই ছাত্রনেতা কেন্দ্রীয় কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাঙামাটি সরকারি কলেজ সংসদ ও জেলা সংসদের সহযোদ্ধারা। একইসঙ্গে তাকে অভিনন্দন জানিয়েছেন সংগঠনটির রাঙামাটির প্রাক্তন ছাত্রনেতারাও।

প্রান্ত ছাত্র ইউনিয়নের রাঙামাটি সরকারি কলেজ সংসদের সাবেক সাধারণ সম্পাদক। জেলা সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক। ইতোপূর্বে তিনি সংগঠনের জাতীয় পরিষদ সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions