যুদ্ধাপরাধের মামলা করে বিপদে রাঙামাটির এক পরিবার; নিরাপত্তা দাবী

প্রকাশঃ ২৬ অক্টোবর, ২০২০ ০১:৩১:৩৫ | আপডেটঃ ২৬ জানুয়ারী, ২০২১ ০৭:১৩:২০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। যুদ্ধাপরাধের মামলা করে বিপদে পড়েছে রাঙামাটির লংগদুর এক পরিবার। এ পরিবারের লোকজন প্রতিনিয়ত হামলার শিকার হচ্ছেন। পালিয়ে বেড়াতে হচ্ছে পরিবারের লোকজনদের। পরিবারটি জীবনের নিরাপত্তা দাবী জানিয়ে সোমবার সকালে রাঙামাটি রিপোর্টাস ইউনিটিতে সংবাদ সম্মেলন করেছে।

এ সময় অভিযুক্ত রাঙামাটি লংগদুর গুলশাখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. রহিম ও তার সন্ত্রাসী বাহিনীকে গ্রেফতার করে আইনের আওতায়ন আনার দাবী জানিয়েছে পরিবারটি।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ১৯৭১ সালে রাজাকার বাহিনী আশরাফ আলীকে ধরে নিয়ে হত্যা করে। রাজাকার বাহিনীর সদস্য হয়ে এ ঘটনায় নেতৃত্ব দিয়েছিল রহিম চেয়ারম্যান। এ ঘটনার যুদ্ধাপরাধের বিচার চেয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মামলা করেন আশরাফ আলীর মেয়ে ফাতেমা বেগম। মামলা দায়ের এর পর অসুস্থ্য হয়ে মারা যান তিনি।

এ মামলার পর থেকে রহিম ক্ষিপ্ত হয়েছে তার আত্মীয় স্বজন যেখানে পায় সেখানে হামলা করছে। মামলা প্রত্যাহারের জন্য চাপ সৃষ্টি করছে।

সর্বশেষ গত ১৯ অক্টোবর রহিম তার সন্ত্রাসী বাহিনী দিয়ে  লংগদুর গুলশাখালীতে হামলা চালায়। এতে ফাতেমার মেয়ে গুলশাখালী ইউপি সদস্য শাহিনা বেগম, জামাই নাজিম উদ্দিন গুরুতর আহত হয়। এ ঘটনায় রাঙামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হলেও আসামীরা গ্রেফতার হয়নি। এরা প্রতিনিয়ত হুমকি দিয়ে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাহিনা বেগম। এসময় তার পরিবারের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions