সবার প্রচেষ্টায় মহালছড়ি উপজেলা করোনা মুক্ত !

প্রকাশঃ ১০ জুলাই, ২০২০ ১০:৪৯:৪৭ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২০ ০৫:৫১:২৪

সিএইচটি টুডে ডট কম, মহালছড়ি (খাগড়াছড়ি)। সারা বিশ্ব এখন মহামারী করোনায় আক্রান্ত। বাংলাদেশও এই করোনার থাবা থেকে রক্ষা পাইনি। দেশে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। পার্বত্য জেলা খাগড়াছড়িও সংক্রমণ বাড়ার ক্ষেত্রে পিছিয়ে নেই। 


তবে স্বস্তিদায়ক খবর খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা সবার প্রচেষ্টায় করোনা মুক্ত হয়েছে। মহালছড়িতে প্রথম (কোভিড-১৯) করোনা ভাইরাস রোগী সনাক্ত হয় গত ১৩ মে। এর পর একে একে বাড়তে থাকে করোনা রোগীর সংখ্যা। মহালছড়িতে মোট করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়ায় মোট ২৯ জনে।

মহালছড়ি স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের বিভিন্ন দিক নির্দেশনার ফলে ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী একে একে ১৭ জন করোনা পজিটিভ রোগীকে করোনা মুক্ত ঘোষণা করা হয়। সর্বশেষ আজ ৯ জুলাই (বৃহস্পতিবার) ১২ জন করোনা পজিটিভ রোগীকে সুস্থ ঘোষণা করায় মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ায় ২৯ জনে। সর্বশেষ ১২ জনকে করোনা মুক্ত ঘোষণা করায় মহালছড়ি এখন করোনা মুক্ত বলে নিশ্চিত করেছেন মহালছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগের করোনা ফোকাল পারসন সুরেশ চাকমা।


মহালছড়ি স্বাস্থ্য বিভাগ, প্রশাসন ও জনপ্রতিনিধি সহ গণমাধ্যম কর্মীদের বিভিন্ন সচেতনতা মূলক প্রচার ও সচেতনতার ফলে মহালছড়ি এখন করোনা মুক্ত বলে অভিমত মহালছড়িবাসীর।


মহালছড়ি স্বাস্থ্য বিভাগ সূত্রে আরো জানা যায় আজ ১ জনের নমুনা সংগ্রহ সহ এই পর্যন্ত ২৩৯ জনের নমুনা সংগ্রহ করে পাঠিয়েছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions