বান্দরবানে সিভিল সার্জনসহ আক্রান্ত ৪৩৯জন

প্রকাশঃ ০৮ জুলাই, ২০২০ ০১:৫৭:০৯ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২০ ০৫:২৬:৫৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। গেল ২৪ঘন্টায় বান্দরবানে নতুন করে আরো ১৯জন করোনা রোগী সনাক্ত হয়েছে। সনাক্তদের মধ্যে ১৪ জন বান্দরবান সদর, ১জন রোয়াংছড়ি, ১জন লামা, ৩জন নাইক্ষংছড়ি উপজেলার বাসিন্দা। এ নিয়ে বান্দরবান জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৩৯জনে। নতুন আক্রান্তদের হাসপাতালের আইসোলেশানে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

নতুন আক্রান্তদের মধ্যে বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা রয়েছেন। এদিকে জেলার স্বাস্থ্য বিভাগের প্রধান করোনায় আক্রান্ত হওয়ায় দুশিন্তায় পড়েছে সাধারণ জনসাধারণ।

বান্দরবান করোনা ইউনিটের প্রধান ডা:প্রত্যুষ পল ত্রিপুরা জানান,গত কয়েকদিন ধরেই বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই মারমা অসুস্থ্যতাবোধ করছিলেন এর পরেই তিনি নিজ বাসায় হোম কোয়ারেন্টিন এ ছিলেন এবং করোনার নমুনা দিয়েছেন। ডা:প্রত্যুষ পল ত্রিপুরা আরো জানান, সর্বশেষ রির্পোট অনুযায়ী বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই মারমার করোনা পজেটিভ পাওয়া গেছে এবং এরপরেই তিনি আইসোলেশানে রয়েছেন।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবান জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪৩৯জন আর ১২২ জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছে। হোম কোয়ারেন্টিনে এ পর্যন্ত ১ হাজার ১শত ৬জন জন ছিল তার মধ্যে ১ হাজার ১শত ৫জন রোগীকে ছাড়পত্র দেয়া হয়েছে, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১শত ১০জন ছিল এর মধ্যে ১শত ১০জনকেই ছাড়পত্র দেয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ আরো জানায় ,এই পর্যন্ত বান্দরবানে নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ১শত ৬৬ জনের,তার মধ্যে রির্পোট এসেছে ২ হাজার ৭শত ৯৭জনের, এদের মধ্যে ৪৩৯ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে। জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত দুইজনের মৃত্যু হয়েছে।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions