রাঙামাটিতে সাবেক ইউপি চেয়ারম্যান ও পুলিশ সদস্যসহ নতুন করে আক্রান্ত ৪২, মোট আক্রান্ত ৩৪১

প্রকাশঃ ০২ জুলাই, ২০২০ ০৩:১৬:২৩ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২০ ১০:১৭:২৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েই চলছে। প্রতিদিনই আশংকাজনক হারে বাড়ছে সংক্রমনের হার।

বৃহস্পতিবার (২ জুলাই) সকালে আসা রিপোর্টে নতুন করে আরো ৪২ জনের করোনা পজিটিভ সংক্রমনের তথ্য নিশ্চিত করেছেন রাঙামাটি সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পার্সন ডা. মোস্তফা কামাল। এনিয়ে রাঙামাটি জেলায় মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪১জনে।

তিনি জানান, চট্টগ্রাম সিভাসু এবং বিআইটিআইডি হতে পজিটিভ রিপোর্ট আসা ৪২ জনের মধ্যে রাঙামাটি সদরের রয়েছে ২৫ জন, জুরাছড়ি ৯ জন, কাপ্তাই ৬ জন ও রাজস্থলিতে ২ জন।

তিনি আরো জানান, সকালে চট্টগ্রাম সিভাসু এবং বিআইটিআইডি হতে আসা রিপোর্টে কাপ্তাইয়ের ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাবেক জাতীয় দলের ফুটবলার বিপ্লব মারমা এবং তার স্ত্রী ও পুলিশ সদস্যসহ সর্বমোট ৬ জনের করোনা পজেটিভ এসেছে।
আক্রান্ত ৩৪১ জনের মধ্যে বুধবার পর্যন্ত এদের মধ্যে সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১৫৪জন। করোনায় এ জেলায় এযাবৎ মারা গেছেন মহিলাসহ ৬জন। বর্তমানে আইসোলেশনে রয়েছে ১৫ জন। এছাড়াও উপসর্গ নিয়ে মারা গেছেন বেশ কয়েকজন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শনিবার (২৭ জুন) করোনা উপসর্গ নিয়ে শহরের চম্পকনগর এলাকায় এক নারীর মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি নিয়ম মেনেই করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া নারীর শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। অন্যদিকে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে মঙ্গলবার (৩০ জুন) রাতে রাঙামাটি জেলা শহরের তবলছড়ি এলাকায় সুরত আলী নামের এক আওয়ামীলীগ কর্মী এবং লংগদু উপজেলায় অনিল দাশ নামের এক বৃদ্ধ করোনা মারা যায়।

তারিখ অনুযায়ী রাঙামাটি জেলায় ৬ মে শিশু ও নার্সসহ ৪ জন, ১২ মে রাঙামাটি জেনারেল হাসপাতালের  ১জন নার্স , ১৩ মে চিকিৎসক নার্সসহ ৯ জন, ১৪ মে নারায়ণগঞ্জ ফেরত স্বামী স্ত্রীসহ  ১১ জন, ১৬ মে ১জন নার্স, ১৯ মে একদিনে ১৭ জন, ২২ মে ৩জন, ২৩ মে ২জন, ২৪ মে দু‘দফায় ৭ জন, ২৫ মে লংগদুতে ১জন, ২৮ মে রাঙামাটি ও কাপ্তাইয়ে ২জন, ৩১ মে লংগদু ও কাউখালীতে ২জন, এবং ২র জুন কাপ্তাইয়ে ৭জন এবং ৪জুন কাপ্তাইয়ে ১জন এবং ৫ জুন রাঙামাটি শহরে ১জন, ৭জুন বাঘাইছড়িতে ১জন এবং ৮জুন রাঙামাটিতে ৭জন, ৯জুন ৪জন এবং ১৩জুন ২২জন এবং ১৪ জুন ১জন বাঘাইছড়ি এবং আজ ১৬ জুন ১৬ জন এবং ১৭জুন ৭জন, ১৮ জুন ১৮জন, ২০ জুন ৯ জন, ২১ জুন ২৭জন এবং ২২জুন ২৫ জন,২৩ জুন ১জন, ২৪ জুন ২জন, ২৫ জুন ১জন এবং ২৬ জুন ১১জন, ২৭ জুন ৮জন এবং ২৮ জুন ২৫ জন, ৩০ জুন ১২ জন এবং ১ লা জুলাই ৩১ জন এবং ২ জুলাই ৪২জনের পজেটিভ আসে। এই নিয়ে মোট আক্রান্ত ৩৪১জন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions