রাঙামাটিতে শপিং মার্কেট বন্ধ, সেনাবাহিনীকে সাথে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা

প্রকাশঃ ২৫ মার্চ, ২০২০ ০৩:০৪:৫১ | আপডেটঃ ০২ এপ্রিল, ২০২০ ১১:১৮:১৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা ভাইরাসের সংক্রামন ঠেকাতে বিভিন্ন শপিং মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান জেলা প্রশাসনের বন্ধ ঘোষণা করার পর বুধবার সকাল থেকে রাঙামাটি শহরের সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বুধবার শহরের বনরূপা, কলেজ গেইট, তবলছড়ি, আসামবস্তীসহ শহরের বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে মুদি দোকান এবং ওষুধের দোকান ছাড়া সকল দোকান বন্ধ রয়েছে। বুধবার রাঙামাটি সাপ্তাহিক হাটবার হলেও হাটে মানুষের উপস্থিতি ছিল কম।

এদিকে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ নিশ্চিতকরণের লক্ষ্যে বুধবার সকাল থেকে রাঙামাটি শহরের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালতের চার টিম রাঙামাটি শহরে অভিযান পরিচালনা করছে। এসময় সেনাবাহিনী ও পুলিশ ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করে। এসময় দুই দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় চার হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এসব অভিযানের নেতৃত্ব দেন জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ ইসলাম উদ্দিন, সখিনা আক্তার, মশিউর রহমান ও বোরহান উদ্দিন। 

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা জানান, সামাজিক দুরত্ব সৃষ্টি করা, খাবারে দোকান বন্ধ রাখা, কোথাও জটলা তৈরি না করতে দেয়া, হোম কোয়ান্টাইন নিশ্চিত করা, নিত্য প্রয়োজনীয় কাঁচাবাজার সীমিত রাখা, আড্ডা বন্ধ রাখা, যানবাহন নিয়ন্ত্রনসহ স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে সেনাবাহিনীর সদস্যরা জেলা প্রশাসনকে সহায়তা করতে মাঠে থাকবে।



এদিকে দুপুরে শহরের ব্যস্ততম বনরুপার কাচাঁবাজারে সেনাবাহিনীর রাঙামাটি রিজিয়নের সহায়তায় হাত ধোয়ার কার্যক্রম শুরু করা হয়। এসময় সেনা রিজিয়নের জি টু আই মেজর মহিউদ্দিন খালেদ উপস্থিত ছিলেন।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions