বান্দরবানে সপ্তাহব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা শুরু

প্রকাশঃ ১৬ জানুয়ারী, ২০২০ ০৪:৫৫:৪৬ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০২০ ১২:০৬:৩৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে শোভাযাত্রা, বেলুন ও পায়রা উড়িয়ে সাত দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ১১টায় বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এই এসএমই পন্য মেলা উদ্বোধন করা হয়। এর আগে সকালে জেলা প্রশাসক কার্যালয় হতে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে সমবেত হয়। পরে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে এই সাত দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম এর সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবাগত পুলিশ সুপার জেরিন আখতার,অতিরিক্ত জেলা প্রশাসক  মো:শফিউল আলম ও শামীম হোসেন, এসএমই ফাউন্ডেশন চট্টগ্রাম অঞ্চলের ম্যানেজার রাহুল বড়ুয়া, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভানেত্রী লালছানি লুসাইসহ প্রমুখ।


এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ক্ষুদ্র শিল্পকে দাঁড় করাতে গেলে লোনের প্রয়োজনীয়তা বেশি, এক্ষেত্রে ক্ষুদ্র ব্যবসার সাথে যারা জড়িত সেই উদ্যোক্তাদের সহজ শর্তে লোন দিতে ব্যাংকের কর্মকর্তাদের আরো বেশি সহানুভুতিশীল হতে হবে।

এসময় তিনি আরো বলেন,কোন শিল্পই একসাথে বড় হয় না, ছোট থেকে বড়  হওয়ার দিকে যেতে হলে তাদেরকে পৃষ্ঠপোষকতা করতে হয়। নারী উদ্যোক্তাদের বেশি গুরুত্ব দিয়ে তাদেরকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলার জন্য এসএমই সংশ্লিষ্ট সকলে আরো বেশি কাজ করার আহবান জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions