খাগড়াছড়িতে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালন

প্রকাশঃ ১৫ অক্টোবর, ২০১৯ ০৫:১১:৩৯ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২০ ০২:২৬:১৬
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে পালিত হয়েছে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০১৯। দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় সাদাছড়ি ব্যবহার করি, নিশ্চিন্তে পথ চলি। এ উপলক্ষে সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। জেলা প্রশাসন, জেলা সমাজ সেবা কার্যালয় ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রতিবন্ধীরা এদেশের বোঝা নয়। প্রতিবন্ধীরা সকলের আন্তরিকতা ও সহযোগিতা পেয়ে সুশিক্ষিত হয়ে গড়ে উঠলে তারই দেশের জন্য বিশেষ অবদান রাখবে পারে।

এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী বান্ধব সরকার। তাদের উন্নয়নে যা যা করা দরকার তাই করছে সরকার। প্রতিবন্ধীদের সেবায় আন্তরিকতার সাথে সকলকে পাশে থাকার আহবান জানান তারা।

জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক হাবিব উল্লাহ মারুফ, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম।
পরে ২০ জন দৃষ্টি প্রতিবন্ধীর হাতে ডিজিটাল ও এনালগ সাদাছড়ি তুলে দেন অতিথিরা।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions