রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়ে বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৩ অক্টোবর, ২০১৯ ১০:০৪:৪৪ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২০ ০৪:২১:৩৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ছাত্র ছাত্রীদের মাতৃভাষা শিক্ষায় শিক্ষিত করে তুলতে শিক্ষক ও শিক্ষা কর্মকর্তাদের প্রতি আহবান জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষার্থীদের এগিয়ে নিতে মাতৃভাষার উপর পাঠ্য বই তৈরী করে বিনামূল্যে প্রদান করেছে। শিক্ষার্থীদের মাতৃভাষার উপর পড়ানোর জন্য পরিষদের অর্থায়নে শিক্ষকদেরও প্রশিক্ষণ প্রদান করছি। শিক্ষকরা যদি সঠিক ভাবে তাদের দায়িত্ব পালন করে তাহলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ছাত্র ছাত্রীরা সঠিক শিক্ষা পাবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

রোববার (১৩ অক্টোবর) সকালে রাঙামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়ে প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তাগনের সাথে মতবিনিময় সভায় চেয়ারম্যান এসব কথা বলেন।

জেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের আয়োজনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভা কক্ষে রাঙামাটি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সচিবালয় প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের সচিবের একান্ত সচিব (উপ-সচিব) মোঃ মুস্তাফিজুর রহমান, রাঙামাটি পিটিআই এর সুপারিনটেনডেন্ট মোঃ সারওয়ার হোসেন, জনস্বাস্থ্য প্রকৌশলের নির্বাহী প্রকৌশলী অনুপম দে, এলজিইডি রাঙামাটি নির্বাহী প্রকৌশলী মোঃ আবু তালেব চৌধুরী’সহ প্রাথমিক শিক্ষা বিভাগের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions