রাঙামাটিতে গুর্খা সম্প্রদায়ের টিকা লাগানোর উৎসব অনুষ্ঠিত

প্রকাশঃ ০৮ অক্টোবর, ২০১৯ ০৩:৪৭:১২ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০১৯ ০৬:৪২:২৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। শারদীয় দূর্গাপূজা বিজয়া দশমী উপলক্ষ্যে রাঙামাটিতে বসবাসরত ক্ষুদ্র-নৃতাত্ত্বিক জনগোষ্ঠি গুর্খা সম্প্রদায়ের টিকা লাগাউনে (বড়রা ছোটদেরকে আর্শিবাদ দেওয়া) উৎসব অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার সকালে দশমীর অঞ্জলী প্রদান শেষে গুর্খা সম্প্রদায়ের বাড়িতে বাড়িতে এই উৎসব চলে। রাঙামাটি জেল রোডের সুর নিকেতন ভবনে এই উৎসবের উদ্বোধন করেন রাঙামাটি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাক রাঙামাটি প্রতিনিধি একেএম মকছুদ আহমদ।

রাঙামাটি গুর্খা সম্প্রদায়ের নেতা ও সুর নিকেতন প্রতিষ্ঠাতা মনোজ বাহাদুর গুর্খা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, রাঙামাটির বিশিষ্ট কবি ও সাহিত্যিক মৃত্তিকা চাকমা, রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্টি ইনষ্টিটিউটের পরিচালক রুনেল চাকমা, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এসএম শামসুল আলম, রাঙামাটি সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মিল্টন বাহাদুর, রাঙামাটি বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতি মনসুর আহম্মেদ প্রমূখ।

সভায় বক্তারা, এই উৎসবের মাধ্যমে সম্প্রীতি-ভ্রাতৃত্ববোধ ও পারস্পরিক সৌহাদ্য উত্তর উত্তর বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন এবং পার্বত্য চট্টগ্রামে বসবাসরত গুর্খা সম্প্রদায়কে ক্ষুদ্র নৃ-তাত্ত্বিক জনগোষ্টির তালিকায় অর্ন্তভূক্ত করায় বর্তমান সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আলোচনা সভা শেষে গুর্খা সম্প্রদায়ের পক্ষ থেকে নিজস্ব আচার অনুষ্ঠান পালনের মধ্যদিয়ে সকলকে কপালে টিকা লাগানোর মাধ্যমে বিজয়া দশমী ফোটা প্রদান করা হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions