বান্দরবানে নানা আয়োজনে দুর্গাপুজার বিজয়া দশমী পালন করা হচ্ছে

প্রকাশঃ ০৮ অক্টোবর, ২০১৯ ০৩:৪৪:১১ | আপডেটঃ ১৪ জুলাই, ২০২০ ০১:২৬:১৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে শেষ হল সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপুজা। সকালে দেবী দুর্গার বিসর্জনের দিনে শত শত সনাতন ধর্মালম্বীরা জড়ো হয় বিভিন্ন মন্দিরে মন্দিরে ও পুজামন্ডপে। এই সময় সনাতন ধর্মালম্বী পুস্পাঞ্জলি গ্রহণ করে আর নারীরা একে অপরের মুখে সিদুর ও তেল দিয়ে দেবীর বির্সজনের বার্তা জানায়। মন্ডপে মন্ডপে চলে ঢাক-ঢোল প্রতিযোগিতা ।

এসময় কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন মন্ডপে উপস্থিত থেকে পুস্পাঞ্জলি গ্রহন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর এমপি। এতে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশসহ জেলার সনাতনী সমাজের বিভিন্ন নেতৃবৃন্ধরা।

এসময় উপস্থিত সনাতনী সমাজের ভক্তবৃন্দরা বেল পাতা,ফুল ও চন্দন দিয়ে পুস্পাজ্ঞলি গ্রহণ করে এবং পরিবার দেশ ও জাতির মঙ্গল কামনায় প্রার্থনা করে বিজয়া দশমীর শুভেচ্ছা বিনিময় করে।

পরে বান্দরবানের বিভিন্ন পুজামন্ডপের প্রতিমাগুলো নিয়ে জড়ো হয় কেন্দ্রীয় দুর্গা পুজা উদযাপন পরিষদের পুজাস্থল রাজারমাঠে, আর শুরু হয় প্রতিমা বিসর্জনের কার্যক্রম।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions