কাপ্তাই লেক বা পাহাড়ের যত্রতত্র আর বাড়ি ঘর নিমার্ণ করতে দেয়া হবে না : জেলা প্রশাসক

প্রকাশঃ ০৭ অক্টোবর, ২০১৯ ০৪:৪৮:০৮ | আপডেটঃ ২২ অক্টোবর, ২০১৯ ০৮:০৮:৩৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ’’বর্জ্যকে  সম্পদে পরিণত  করতে অত্যাধুনিক  প্রযুক্তির ব্যবহার ’’ এই প্রতিপাদ্যের আলোকে সোমবার সকালে  রাঙামাটি জেলা প্রশাসন ও গণপূর্ত বিভাগের যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়েছে আলোচনা সভা।

জেলা প্রশাসক এ কে এম মামুনুর রমিদ এর সভাপতিত্বে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্তি জেলা প্রশাসক এস এম শফি কামাল, অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খোরশেদ আলম। এসময় সভায়  সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ বলেন, রাঙামাটিতে অনেকদিন থেকে বিভিন্নভাবে যার যার ব্যক্তিগত ইচ্ছা অনুযায়ী   কাপ্তাই লেকের পাড়ে  বা পাহাড়ের যত্রতত্র বাড়িঘর তৈরি করছে। নিয়মনীতির বাহিরে গিয়ে এগুলো  তৈরি করা হয়েছে , এখন এগুলোকে নিয়মের মধ্যে আনা বা বসতি টেকসই করা দরকার। ভবিষ্যতে কেউ যেন লেক দখল করে এবং পাহাড়ের যত তত্র  আর বাড়ি ঘর নির্মাণ করতে না পারে সে জন্য জেলা প্রশাসন কড়া নজর রাখবে।

তিনি আরো বলেন,  বর্তমানে দেশ ক্রমান্নয়ে শিক্ষা ,স্বাস্থ্য অর্থনীতি প্রতিটি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে । ঠিক একইভাবে রাঙামাটির  বসতিটা  পরিকল্পিতভাবে ও পরিচ্ছন্নভাবে এগিয়ে নিয়ে যেতে  সে লক্ষ্যে গণপূর্ত বিভাগ ও পৌরসভাসহ সংশ্লিষ্ট সকল ডিপার্টমেন্টকে এগিয়ে আসার আহবান জানান।




সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions