জমজমাট ষষ্ঠীর মধ্য দিয়ে বান্দরবানে শারদীয় দুর্গোৎসবের শুরু

প্রকাশঃ ০৪ অক্টোবর, ২০১৯ ১০:২১:০১ | আপডেটঃ ১৪ নভেম্বর, ২০১৯ ১১:২৩:৪৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পার্বত্য জেলা বান্দরবানে মহাজমজমাট আয়োজনে ষষ্ঠীর মধ্যে দিয়ে শুরু হলো সনাতন ধর্মালম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের। জেলা সদরের কেন্দ্রীয় দুর্গা মন্দির,বালাঘাটা মন্দির,কালাঘাটা,হাফেজঘোনা,মেম্বারপাড়া ও রাজার মাঠসহ বিভিন্ন পূজামন্ডপে চলছে নানা আয়োজনে এই দুর্গোৎসব।

শুক্রবার সন্ধ্যায় বান্দরবান রাজার মাঠে সার্বজনীন কেন্দ্রীয় শারদীয় দুর্গোৎসব উদযাপন পরিষদের মন্ডপে মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে ষষ্ঠী পুজার শুভ উদ্বোধন করেন বাঙ্গালহালিয়া জোতিশ্বর বেদান্ত মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অভেদানন্দ ব্রহ্মচারী মহারাজ।  এরপরপরই দেবীর মুখোন্মোচন,দেবীস্তুতি পাঠ ও ধর্র্মীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় সনাতন ধর্মালম্বীদের ষষ্ঠী পূজার।

এসময় সনাতন ধর্মালম্বী নারী ও পুরুষেরা মোমবাতি ও ধুপ জালিয়ে মায়ের আরাধনা শুরু করে এবং জাগতিক ও পারলৌকিক সুখ শান্তি কামনা করে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সার্বজনীন কেন্দ্রীয় শারদীয় দুর্গোৎসব উদযাপন পরিষদের সভাপতি লক্ষীপদ দাশ,সাধারণ সম্পাদক সৌরভ দাশ শেখর,আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশসহ প্রমুখ।
এবারে বান্দরবান জেলায় মোট সাতাশটি পূজামন্ডপে দুর্গা পূজা অনুষ্টিত হচ্ছে আর আগামী ৮ অক্টোবর  বর্ণাঢ্য শোভাযাত্রা সহকারে সাংগু নদীতে দেবীকে বির্সজনের মাধ্যমে সমাপ্তি ঘটবে সনাতন সম্প্রদায়ের এই  দুর্গোৎসবের।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions