গ্রামীণ জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠিত

প্রকাশঃ ০৩ অক্টোবর, ২০১৯ ০৫:৫১:৫৭ | আপডেটঃ ১৪ নভেম্বর, ২০১৯ ১০:১৮:১৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে গ্রামীণ জনগোষ্ঠীর সামাজিক, প্রাতিষ্ঠানিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সভা কক্ষে বিএনকেএস র্সীক প্রকল্পের আয়োজনে ও হেলভেটাস সুইস ইন্টারকরপোরেশন বাংলাদেশ এর সহযোগীতায় গ্রামীণ জনগোষ্ঠীর সামাজিক, প্রাতিষ্ঠানিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন প্রকল্পের অভিজ্ঞতা বিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু’র সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবানের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম।

এসময় কর্মশালায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ শামীম হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ ওমর ফারুক, উপজেলা সমবায় কর্মকর্তা তপন কুমার চক্রবর্তী, মৃত্তিকা ও পানি সংরক্ষণ কেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা মাহবুবুল ইসলাম, জেলা প্রশাসনের সহকারি কমিশনার মোঃ জাকির হোসাইন, রতন কুমার অধিকারী, হেলভেটাস সুইস ইন্টারকরপোরেশন বাংলাদেশ এর প্রকল্প ব্যবস্থাপক ড. নূর আক্তার নাহার, সুয়ালক ইউপি চেয়ারম্যান উক্যনু মার্মা, কুহালং ইউপি চেয়ারম্যান সানু প্রু মারমা, বিএনকেএস র্সীক প্রকল্পের টীম লিডার ক্যবাথোয়াই, বিএনকেএস এর প্রকল্প কর্মকর্তা উবানু মার্মা সহ বিভিন্ন পাড়ার কারবারী, হেডম্যান ও চাষীরা।

এসময় বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। সরকারের পাশাপাশি বেসরকারি সেবা প্রতিষ্ঠান সমূহের সাথে যোগাযোগ বৃদ্ধি রেখে ও প্রশিক্ষণ গ্রহনের মাধ্যমে বিভিন্ন ধরনের সেবার সুযোগ গ্রহন করে নিজের ক্ষেত খামারে কৃষি কাজ করে ফসল ফলিয়ে বাজার জাত করে নিজেকে সাবলম্বি করার পরার্মশ প্রদান করেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions