বান্দরবানে ৫৯জন পেলেন ১০৩ টাকায় পুলিশের চাকরি

প্রকাশঃ ০৯ জুলাই, ২০১৯ ০২:২০:৪৩ | আপডেটঃ ১৭ নভেম্বর, ২০১৯ ০৮:৫১:১৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মেধা ও যোগ্যতার ভিত্তিতে বান্দরবানে ১০৩ টাকা খরচ করে ৫৯ জন তরুণ-তরুণী পুলিশ কনস্টেবল পদে চাকরি পেয়েছেন। সোমবার  বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার (পিপিএম) এ তথ্য জানান।

পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার (পিপিএম)জানান, মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধকারী বাহিনী বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি অব্যাহত রাখতে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে গোয়েন্দা নজরদারি অব্যাহত রেখে শুধু মেধা এবং প্রয়োজনীয়যোগ্যতার ভিত্তিতেই এবারে পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পন্ন করা হয়েছে।

এই নিয়োগের ক্ষেত্রে কোথাও যাতে কোনও আর্থিক লেনদেন বা অন্য কোনও অনিয়ম না হয় সে ব্যাপারে গোপন তৎপরতা অব্যাহত রেখেই কনস্টেবল নিয়োগে সুষ্ঠুভাবে যাচাই-বাছাই করা হয়েছে। এসময় তিনি আরো বলেন, পুলিশ কনস্টেবল নিয়োগের প্রায়এক মাস আগে থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা, জেলা ও উপজেলা তথ্য অফিসের মাধ্যমে মাইকিং করা হয়েছে। এবার আর্থিক লেনদেনসহ সব অনিয়ম ও সুপারিশ পরিহার করে সুষ্ঠুভাবে পুলিশ কনস্টেবল নিয়োগের বিষয়টি সম্পন্ন করতে ব্যাপক প্রচারণা চালানো হয়েছিল।

সুত্রে জানা যায়, ৫৯ জন নিয়োগপ্রাপ্ত কনস্টেবলের মধ্যে অনেকেই এসেছে অতিদরিদ্র পরিবার থেকে। এদের মধ্যে অনেকেই এতিম, অতিদরিদ্র কৃষক, নৈশ প্রহরী, দর্জি, দিনমজুর, শ্রমজীবী, রিকশা-ভ্যানচালক, গৃহপরিচারিকার কাজ করে এমন পরিবার থেকেও এসেছে অনেকে উদ্যোমী তরুণ-তরুণী ।

প্রসঙ্গত,২৪ জুন পুলিশ কনস্টেবলের নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে  বান্দরবান পুলিশ লাইনে জড়ো হয় বান্দরবান জেলার সাত উপজেলার ২৪০ জন চাকরি প্রত্যাশী তরুণ-তরুণী। পরে শারীরিকভাবে যোগ্য ১৩৪ প্রার্থী নির্বাচিত করা হয় এবং সেখান থেকে  যাচাই বাছাই করেসকল পরীক্ষায় উর্ত্তীণ হয় ৫৯ জন নারী-পুরুষ পাশ করে যার মধ্যে ৫০ জন পুরুষ এবং ৯ জন নারী প্রার্থী উর্ত্তীণ হয়।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions