রাঙামাটিতে শনিবার ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশঃ ১৯ জুন, ২০১৯ ০৩:১২:৫০ | আপডেটঃ ৩০ অক্টোবর, ২০২০ ০২:০৩:৫৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে আগামী ২২জুন শনিবার ভিটামিন এ প্লাস কর্মসূচীর আওতায় প্রথম রাউন্ডে জেলার ১০ উপজেলার ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। দূর্গম পাহাড়ি এলাকার শিশুরা যাতে এই কর্মসূচী থেকে বাদ না পরে সেই লক্ষ্যে বিশেষ ব্যবস্থা নিয়েছে স্বাস্থ্য বিভাগ।

আজ রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. নিহার রঞ্জন নন্দী এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মাসুদুর রহমান, প্রেস ক্লাবের সাবেক সভাপতি এ কে এম মকছুদ আহমেদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক ও রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন জানান, রাঙামাটিতে এ বছর ৬ মাস থেকে ১১ মাস বয়েসী ৯ হাজার একশত ৮৮ জন শিশুকে নিল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৭০ হাজার ৬ শত ৯৬জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাম্পসুল খাওয়ানো হবে। ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যে রাঙামাটি জেলা প্রত্যেক ইউনিয়নে সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২২ জুন রাঙামাটি জেলার ১০ উপজেলা ও ১ টি পৌরসভায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পরিচালনা করা হবে। এদিন রাঙামাটি জেলায় ১৩১৫টি কেন্দ্রের মাধ্যমে ২৮৭১ জন স্বেচ্ছাসেবী, মাঠকর্মী এই ভিটামিন এ প্লাস খাওয়ানোর কাজে নিয়োজিত থাকবেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions