বাংলাদেশ অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা উপলক্ষে সংবাদ সম্মেলন

প্রকাশঃ ২৬ মে, ২০১৯ ০৪:৫১:৩৩ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৫৯:১২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বাংলাদেশ অর্থনীতির সমিতির বাজেপ  প্রস্তাবনা উপলক্ষে রাঙামাটিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  শনিবার সকাল ১১টায় রাঙামাটি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বাজেট উপস্থাপন করা হয়।
‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা ২০১৯-২০’ শীর্ষক সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেছেন রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি বেলায়েত হোসেন ভূইয়া বেলাল। এতে আলোচনায় অংশ নেন, রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মঈন উদ্দিন ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মোঃ কামাল উদ্দিন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, আমরা গবেষণার মাধ্যমে দেশের ৩০টি খাতকে চিহ্নিত করেছি, এতে দেশের করের আওতা বৃদ্ধির মাধ্যমে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করা সম্ভব হবে। করের বোঝা বৃদ্ধির না করে করের আওতা বৃদ্ধির মাধ্যমে বাজেট বাস্তবায়নের সুপারিশ করা হয়। এছাড়া অনুৎপাদনশীল খাতে ব্যয় কমিয়ে উন্নয়ন খাতে ব্যয় বৃদ্ধির মাধ্যমে দেশের অবকাঠামোগত উন্নয়নের দিকে আরো বেশি জোর দেওয়ার সুপারিশ করা হয়।


এ সময় জানানো হয়, ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা ২০১৯-২০” শীর্ষক সংবাদ সম্মেলনটি ঢাকাসহ, কুষ্টিয়া, কক্সবাজার, কুমিল্লা, খুলনা, গাজীপুর, চট্টগ্রাম, চাঁদপুর, টাংগাইল, ঠাকুরগাঁও, দিনাজপুর, নড়াইল, নোয়াখালী, পঞ্চগড়, পাবনা, ফেনী, ফরিদপুর, বান্দরবন, বরিশাল, ময়মনসিংহ, যশোর, রংপুর, রাঙামাটি, রাজশাহী, লক্ষ্মীপুর ও সিলেটে একই দিনে একই সময় অনুষ্ঠিত হয়েছে।


সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions