খাগড়াছড়িতে ঘূর্ণিঝড় ফণি মোকাবেলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৩ মে, ২০১৯ ১২:১৭:১১ | আপডেটঃ ০৩ জুলাই, ২০২০ ০২:০১:২০
সিএইচটি টুডে ডট কম,খাগড়াছড়ি। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ফণি-এর প্রভাবে সম্ভব্য দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় খাগড়াছড়িতে আগাম প্রস্তুতি সভা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভার আয়োজন করা হয়। এতে জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তারা,নির্বাচিত জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা অংশ নেন।

সভা থেকে দুর্যোগ মোকাবেলায় সকলকে সর্বোচ্চ সর্তক থাকার আহবান জানানো হয়। এজন্য ফায়ার সার্ভিস, স্বাস্থ্য বিভাগ, সড়ক বিভাগ, বিদ্যুত সরবরাহ ব্যবস্থা, বিশুদ্ধ পানি সরবরাহ, আশ্রয় কেন্দ্র এবং উদ্ধার তৎপরতার জন্য সেচ্ছাসেবক প্রস্তুত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। এছাড়া জেলা ও জেলার বিভিন্ন উপজেলায় একটি কন্ট্রোল রুম খোলা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে তাদের দুর্যোগ মোকাবেলার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। দুর্যোগে সতর্ক থাকতে এবং নিকটস্থ আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিতে জেলা তথ্য অফিসের মাধ্যমে মাইকিং করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায়, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবুল হাসেম, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী হাসান, পৌর মেয়র রফিকুল আলম, সেনাবাহিনীর জিটু আই মেজর সালাহ উদ্দীন, ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা জসিম উদ্দীন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান নির্বাহী প্রকৌশলী সোহরাব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions