রাঙামাটিতে ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশঃ ১৭ জানুয়ারী, ২০১৯ ০৩:০৫:২০ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:২৪:২৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। এবার দ্বিতীয় রাউন্ডে রাঙামাটিতে প্রায় ৭৯ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ১৯ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে পৌরসভাসহ জেলার মোট ১০ উপজেলার ৫০ ইউনিয়নের ১৫৯ ওয়ার্ডে এসব শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াবে জেলা স্বাস্থ্য বিভাগ।

এ উপলক্ষে বুধবার সকালে জেলা সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, সিভিল সর্জন ডা. শহীদ তালুকদার। এ সময় স্বাগত বক্তব্য রাখেন- ডেপুটি সিভিল সার্জন ডা. নীহার রঞ্জন নন্দী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- দৈনিক গিরিদর্পণ পত্রিকার সম্পাদক একেএম মকছুদ আহমেদ ও রাঙ্গামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা প্রমুখ।

সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার জানান, এবার ক্যাম্পেইনে জেলার ৬-১১ মাসের ৯০৬৪ এবং ১-৫ বছর বয়সের ৬৯ হাজার ৭৪১ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ জন্য মোট ১৩১৫ কেন্দ্রে ২৪১ প্রথম সারির তদারককারী, ৪২৯ মাঠকর্মী এবং ২২০১ স্বেচ্ছাসেবী দায়িত্ব পালন করবেন। ক্যাম্পেইনে ভিটামিন ‘এ’ প্লাস থেকে যাতে কোনো শিশু বাদ না যায়, সেজন্য সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions