নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে নির্বাচনের দাবি নুতন কুমার চাকমার

প্রকাশঃ ০১ জানুয়ারী, ২০১৯ ০৫:৫৫:৩০ | আপডেটঃ ১৬ জুলাই, ২০১৯ ০৮:০৮:৫৮
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। ২৯৮ নং খাগড়াছড়ি সংসদীয় আসনের স্বতন্ত্র প্রার্থী নুতন কুমার চাকমা ও ইউপিডিএফ নেতা উজ্জ্বল স্মৃতি চাকমা আজ ৩১ ডিসেম্বর ২০১৮, সোমবার সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যুক্ত বিবৃতিতে গতকাল অনুষ্ঠিত একাদশ সংসদীয় নির্বাচনকে ভোট ডাকাতি, অনিয়ম ও কারচুপির মহোৎসব আখ্যায়িত করে নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছেন।

বিবৃতিতে তারা বলেন, নির্বাচনের আগে যেমন সকল দল ও প্রার্থীর জন্য সমান সুযোগ ছিল না বরংবিভিন্নভাবে ভীতিমূলক পরিস্থিতি তৈরী করা হয়, তেমনি নির্বাচনের দিন প্রশাসনের সহায়তায় সরকার দলীয় প্রার্থীর লোকজন  ভোট কেন্দ্র দখল, ভোটারদের তাড়িয়ে দেয়া, প্রতিপক্ষের পোলিং এজেন্টদের বিতাড়ণ, নির্বাচনের আগের রাতে নৌকার পক্ষে ব্যালট পেপারে সীল মেরে ব্যালট বাক্সভর্তি করণ ইত্যাদির মাধ্যমে নির্বাচনকে এক রঙ্গ তামাশায় পরিণত করেছে।

তারা আরো বলেন, এসব বিভিন্ন অনিয়ম ও কারচুপির অভিযোগ রিটার্নিং কর্মকর্তার কাছে জানানোর পরও তিনি তা প্রতিকারে কোন ধরনের পদক্ষেপ গ্রহণ করতে ব্যর্থ হন।

পার্বত্য চট্টগ্রামের জনগণ এবং ইউপিডিএফ এই প্রহসন মূলক নির্বাচনকে মেনে নেবে না বলে তারা সাফ জানিয়ে দেন এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা কায়েমের মাধ্যমে পুনরায় নির্বাচন দেয়ার দাবি জানান।

সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions